আপনার ব্লগে লাইভ চ্যাঁট রুম সহ ৩ টি বাংলা রেডিও যুক্ত করুন ।

6
402

সালাম সবাইকে আচ্ছালামুয়ালাইকুম । কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন , ভাল থাকুন আপনার আশেপাশের সবাইকে নিয়ে ।কুয়াশা ভেজা এই প্রথম সকালে সবাইকে জানাই শিশির ভেজা শিউলি ফুলের শুভেচ্ছা ।অনেক দিন যাবত TunerPage এ নিয়মিত ভিজিটর হয়ে আছি ।প্রায় অনেক সময় সাহায্য নিয়ে থাকি অনেক টিজে যথা সম্ভব চেষ্টা করেন সাহায্য করতে ।এত দিন শুধু এখান থেকে নিয়েই গেছি তাই আজ কিছু দিতে চেষ্টা করলাম । যদিও খুব সামান্য কিছু ,আর হ্যাঁ আজ এটাই আমার প্রথম পোস্ট ।জানিনা কেমন হবে , তবে আমি আমার সব টুকু দিয়ে চেষ্টা করব একটি সুন্দর ও
পরিপাটি টিউন উপহার দিতে । যেহেতু প্রথম টিউন তাই ভুল ভ্রান্তি থাকাটা সাভাবিক । তাই সবার নিকট প্রত্যাশা ভুল গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে রেখে বুঝিয়ে দিবেন সুন্দর করে ।যাই হোক আর কথা না বাড়িয়ে শুরু করি আজকের টিউন ।

কি করে আপনার ব্লগে অনলাইন লাইভ চ্যাঁট রুম যোগ করবেন তা নিচে ছবি সহ দেয়া হল ।প্রথমে আপনি এই লিঙ্ক টি ভিজিট করুন — > http://www.99chats.com সম্পূর্ণ ফ্রি রেজিস্টেসন করুন Sigh up Now এ ক্লিক করে । ছবি গুলো দেখুন আশাকরি বুঝতে সমস্যা হবে না । ছবি গুলো পর্যায় ক্রমে দেয়া হল :

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

(১)

সাইন আপ এ ক্লিক করুন

(২)

আপনার মেইল আইডি এবং পর পর ২ বার পাসওয়ার্ড দিন । ( পাসওয়ার্ড আপনার পছন্দ মতো দিন ,কিন্তু দুটোই যেন এক হয় ) তার পর উপড়ের ছবির মতো সাইন আপ এ ক্লিক করুন ।

(৩)

সাইন আপ হয়ে গেলে আপনি উপরের ছবিটির মতো পেজ দেখতে পারবেন । এখান থেকে তৈরি করে নিন আপনার চ্যাঁট রুম টি ।প্রথমে আপনি আপনার রুম এর নাম লিখুন মানে যে নামে আপনি রুম টি বানাতে চান ।Room Name : [ ] বক্স এ রুমের নাম টি লিখুন ।তার পর Category এর তীর চিহ্ন তে ক্লিক করে আপনার পছন্দ মতো একটা সিলেক্ট করে নিন । আমি Blog সিলেক্ট করেছিলাম।এখন আপনি Tags : [ ] বক্স এ Blog লিখুন ।এখন Theme [ ] বক্স থেকে থিম এর রঙ পছন্দ করে নিন ।Size অপশন থেকে আপনার রুম এর সাইজ টি সিলেক্ট করে নিন ।Background : [ ] বক্স থেকে রুম এর ব্যাকগ্রাউন্ড এর রঙ পছন্দ করুন । তার পর ” Continue ” তে ক্লিক করুন ।

(৪)

” Continue ” তে ক্লিক করার পরে উপরের ছবিটির মতো একটি পেজ আসবে ।ছবিটি লক্ষ করুন , জেভা কোড টি কপি করে ” Finish ” এ ক্লিক করুন ।এই জেভা কোড টি আপনি ফিনিশ করার পরেও আবার পেতে পারেন কিভাবে তা নিচের ছবিটি তে দেখানো হল ।

(৫)

উপরের ছবিটি লক্ষ করুন লাল মার্ক করা কোড এ ক্লিক করে আপনি এখান থেকেও জাভা কোড টি কপি করে নিতে পারেন । কোড টি কপি করা হয়ে গেলে এবার ব্রাউজার টি অফ করতে পারেন ।
আপনার রুম বানানো শেষ , এখন দেখুন কি ভাবে রুম টি আপনার ব্লগে এড করবেন তা ।

রুমটি ব্লগে অ্যাড করেত আপনার ব্লগে প্রবেশ করে নিচের ছবির মতো ডিজাইন এ ক্লিক করুন ।

(৬)

আপনার ব্লগে লাইভ চ্যাঁট রুম সহ ৩ টি বাংলা রেডিও যুক্ত করুন ।

উপরের ছবিটি দেখুন এবং ডিজাইন এ ক্লিক করুন ।

(৭)

আপনার ব্লগে লাইভ চ্যাঁট রুম সহ ৩ টি বাংলা রেডিও যুক্ত করুন ।

ডিজাইনে ক্লিক করার পরে উপরের ছবিটির মতো পেজ আসবে । এখন আপনি আপনার ব্লগে কোথায় চ্যাঁট রুমটি সেট করতে চান সেখান থেকে ” Add a Gadget ” ক্লিক করুন ।

(৮)

আপনার ব্লগে লাইভ চ্যাঁট রুম সহ ৩ টি বাংলা রেডিও যুক্ত করুন ।

Add a Gadget এ ক্লিক করার পরে উপড়ের পেজ টি আসবে । উপরের ছবিটির মতো HTML / Java Script নামক অপশন টির [ + ] প্লাস চিহ্ন তে ক্লিক করুন ।এখন পেজ টি পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন ।

(৯)

আপনার ব্লগে লাইভ চ্যাঁট রুম সহ ৩ টি বাংলা রেডিও যুক্ত করুন ।

এখন উপরের ছবিটির মতো ” Content ” বক্স এর ভিতরে আপনার তৈরি করা চ্যাঁট রুম এর জাভা কোড টি পেস্ট করে ” Save ” করুন ।

(১০)

আপনার ব্লগে লাইভ চ্যাঁট রুম সহ ৩ টি বাংলা রেডিও যুক্ত করুন ।

এখন উপরের ছবিটির মতো করে প্রথমে ” Save ” এ ক্লিক করে ” view Blog ” এ ক্লিক করুন ।
আশাকরি আপনি সফল ভাবে চ্যাঁট রুম টি আপনার ব্লগ এ অ্যাড করতে পেরেছেন ।এখন যে কেউ আপনার ব্লগ এ ভিজিট করতে আসবে সে আপনার সাথে এবং অন্যান্য যারা থাকবেন সবাই এক সাথে চ্যাঁট করতে পারবেন ।এখানে চ্যাঁট করতে কোন উজারনেম রেজিস্টার করতে হবেনা , শুধু বক্স এ নাম অথবা কিছু লিখে ” OK ” ক্লিক করে চ্যাঁট করে যান । আপনি চাইলে অনেকের মাঝ থেকে এক জনের সাথে একান্তে চ্যাঁট করতে পারবেন , সেই জন্য আপনাকে তার নামের উপর একটা ক্লিক করতে হবে । তার পর পার্সোনাল চ্যাঁট উপভোগ করতে থাকুন । আপনি অভ্র দিয়ে বাংলাতেও চ্যাঁট করতে পারবেন ।

এখন আসুন ব্লগে ৩ টি অনলাইন এফ এম লাইভ রেডিও অ্যাড করি ।
রেডিও আমার অ্যাড করতে নিচের জাভা কোড টি কপি করে নিন ।কি করে অ্যাড করবেন তা ভাবছেন তাই না ? কোন সমস্যা নেই আপনি যেভাবে চ্যাঁট রুম টি অ্যাড করেছেন ঠিক সেই ভাবেই অনুসরণ করুন । যেখানে চ্যাঁট রুম এর জাভা কোড টি পেস্ট করেছিলেন সেখানে নিচের কোড টি কপি করে পেস্ট করে সেভ করুন পর্যায় ক্রমে ।
১) Radio Amar
2) Radio GoonGoon
3) Radio Foorti ! 88.0 FM

রেডিও ৩ টির জাভা কোড একটি নোট পেড করে মিডিয়া ফায়ার এ আপলোড করে দিলাম । নিচের লিঙ্ক থেকে ডাউনলড করে নিন ।

http://www.mediafire.com/?ewzff6n9uzrtst6

আশাকরি সফল ভাবে আপনার ব্লগ এ রেডিও ৩ টি অ্যাড করতে সক্ষম হয়েছেন ।প্রথমে রেডিও অন করার সময় উইন্ডো মিডিয়া প্লেয়ার এর প্লাগন চাইতে পারে ।প্লাগন টি ব্রাউজার থেকে ইন্সটল করে নিন । এখন আপনি এবং আপনার ব্লগের ভিজিটর সবাই মিলে ব্লগ এ আড্ডা দিন এবং লাইভ গান শুনুন রেডিও তে ।
ধন্যবাদ সবাই কে ।
আশাকরি আপনাদের কিছুটা উপকার করতে পেরেছি । ভাল লাগলে মন্তব্য করুন , যদি আপনি মনে করে থাকেন পোস্ট টি ভাল হয়েছে । আর ভুল হলে আমাকে বুঝিয়ে দিবেন , আমি শুধরে নিব ।সবাই ভাল থাকুন , সুস্থ থাকুন এই কামনায় । আল্লাহ্‌ হাফেয ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. এমন একটা পোস্ট খুজতেছিলাম
    কেমন করে রেডিও add করা যায় ,
    ধন্যবাদ

  2. অনেক সুন্দর পোস্ট…….
    আসা করি আপনি আমানের মাঝে নিয়মিত….পোস্ট করবেন…..
    ধন্য +++++++++++++++++++

  3. ভাই খুব মান সম্মত পোস্ট হয়েছে । এমন কষ্ট করে আপনারা পোস্ট করলে আমরা কিছু শিখতে পারব । ধন্যবাদ (++)

মন্তব্য দিন আপনার