অ্যান্ড্রয়েডেও অ্যাপল মিউজিক

0
343

মিউজিক সেবায় সাবক্রিপশন চার্জ প্রযোজ্য হলে তা জনপ্রিয়তা পাবে, এ ধারনায় বিশ্বাসী ছিলেন না অ্যাপল প্রতিষ্ঠাতা স্টিভ জবস। তবে তার এ ধারণা থেকে বের হয়ে ২৪ ঘণ্টা মিউজিক স্ট্রিমিংয়ের ওপর চার্জ আরোপ করে নতুন সেবা চালু করলো অ্যাপল।

শুধু আইওএস ব্যবহারকারী নয়, নতুন এ সেবার আওতাভুক্ত হচ্ছেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্থানীয় সময় সোমবার সান ফ্রান্সিসকোতো ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্সে (ডব্লিউডব্লিউডিসি) ‘অ্যাপল মিউজিক’ নামে নতুন এ সেবা চালুর কথা জানিয়েছেন সিইও টিম কুক।

এর ফলে প্রতিদ্বন্দ্বী স্পটিফাই, টাইডালসহ মিউজিক সংশ্লিষ্ট অন্যান্য অ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় পড়তে যাচ্ছে ‘অ্যাপল মিউজিক’।

এতে মিউজিক স্ট্রিমিং, লাইভ রেডিও, মিউজিক ডিসকভারি, আর্টিস্টদের সঙ্গে ভাব আদান-প্রদানসহ বিভিন্ন বিষয়ের সংমিশ্রণ করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

রেডিও স্টেশনের মতো অ্যাপল ব্রডকাস্টিংয়ের মাধ্যমে গ্রাহকদের ২৪ ঘণ্টা সেবা দেওয়া হবে। এর মাধ্যমে গ্রাহকরা তার পছন্দের শিল্পীর সঙ্গে সবসময় সংযুক্ত থাকতে পারবেন।

৩০ জুন থেকে বিশ্বের একশ’টি দেশের গ্রাহকরা এ সেবা পাবেন বলে অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে। মাসে মাত্র ৯.৯৯ ডলারে ব্যবহারকারী এ সেবা নিতে পারবেন।

প্রাথমিকভাবে আইওএস, উইন্ডোজ কম্পিউটার ও ম্যাক ব্যবহারকারীরা এ সেবা নিতে পারলেও, চলতি বছরের শেষ নাগাদ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এ সংক্রান্ত একটি অ্যাপ চালুর কথা জানিয়েছে অ্যাপল।

‘অ্যাপল মিউজিক’র প্রতিদ্বন্দ্বী স্পটিফাইয়ের বিশ্বব্যাপী দেড়কোটি গ্রাহক থাকলেও বাংলাদেশে সেবাটি চালু নেই।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − 1 =