২৪ ক্যারেট স্বর্ণের স্মার্টফোন

0
302

সম্প্রতি ২৪ ক্যারেট স্বর্ণের ওয়ান এমনাইন সংস্করণের স্মার্টফোন উন্মোচন করল তাইওয়ানভিত্তিক প্রতিষ্ঠান এইচটিসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা উপলক্ষে ডিভাইসটি উন্মোচন করা হয়। টুইটারের এক পোস্টে প্রতিষ্ঠানটি এ নতুন ডিভাইস উন্মোচনের বিষয়টি জানায়।

স্বর্ণ সংস্করণের মোবাইল ডিভাইস বাজারের স্বাভাবিক ধারার পণ্যে পরিণত হয়েছে। আগে হাতেগোনা কয়েকটি প্রতিষ্ঠান এ ধরনের ডিভাইস বাজারে আনত। তাও কদাচিৎ। কিন্তু এখন অনেক প্রতিষ্ঠানের মধ্যেই দামি এ সংস্করণ বাজারে আনার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ওয়ান এমনাইনের স্বর্ণ সংস্করণের উন্মোচন করল তাইওয়ানভিত্তিক প্রতিষ্ঠানটি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
 ক্যারেট স্বর্ণের স্মার্টফোন ২৪ ক্যারেট স্বর্ণের স্মার্টফোন

মজার ব্যাপার হচ্ছে, ওয়ান এমনাইনের যে সংস্করণটির কথা বলা হয়েছে তার ছবি আইফোন সিক্সে তুলে টুইটারে প্রকাশ করা হয়েছে। অনেকেই দাবি করছেন, ওয়ান এমনাইনের চেয়ে আইফোন সিক্সের ক্যামরা ভালো হওয়ার কারণেই এ কাজ করা হয়েছে। তবে ঘটনা টের পাওয়ার সঙ্গে সঙ্গেই এইচটিসি টুইটটি মুছে সংশ্লিষ্ট অন্য একটি টুইট করে। আর আইফোন সিক্সে ওয়ান এমনাইনের ছবি তোলার বিষয়টি চেপে যায় তারা।

এক ফোনের প্রচারণায় অন্য ফোনের ব্যবহার এর আগেও অনেক হয়েছে। মজার এ ঘটনাগুলো অনেকাংশে উদ্দেশ্যপ্রণোদিত না হলেও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে বেকায়দায় ফেলেছে বৈকি।

২০১৩ সালেও এমন একটি ঘটনা ঘটে। স্যামসাং তাদের গ্যালাক্সি এসফোরের প্রচারণার জন্য টেনিস খেলোয়াড় ডেভিড ফেরারকে ধরে। এরই অংশ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খেলোয়াড় এসফোরের প্রশংসাও করেন। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, তিনি এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আইফোন দিয়েই পোস্ট করেন।

এক ফোন ব্যবহার করে অন্য ফোনের প্রচারণা অনেকটা বেকায়দায় ফেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে।

ওয়ান এমনাইনের আগে এইচটিসি ওয়ান ও এইচটিসি ওয়ানমিনির স্বর্ণ সংস্করণও বাজারে আনে তাইওয়ানভিত্তিক প্রতিষ্ঠানটি। বাজার বিশ্লেষকদের মতে, এ ধরনের ডিভাইসের চাহিদা থাকে বিশেষ শ্রেণীর গ্রাহকের কাছে। আর দাম বেশি হওয়ার কারণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এর মাধ্যমে নিজেদের আভিজাত্য প্রকাশেরও সুযোগ পায়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার