রহস্যেঘেরা রুম ৩৯ – উত্তর কোরিয়ার সরকারি একটি গোপন সংস্থা

0
509
নাম শুনে হয়তো অনেকেই ভেবে নিচ্ছেন এটি হয়তো ঘরের কোনো একটি কক্ষ । তবে আপনার ধারনাটি ভুল, আসলে এর নাম রুম থার্টি নাইন হলেও আদতে এখানে কোনো কক্ষের নাম বলা হচ্ছে না।

এটি আসলে উত্তর কোরিয়ার সরকারি একটি গোপন সংস্থা। এই সংস্থার হেডকোয়ার্টার এবং খোদ সংস্থাটিকেই বিশ্বের অন্যতম রহস্যমণ্ডিত ও গোপন এলাকা ধরা হয়।

 
রুম ৩৯ রহস্যেঘেরা রুম ৩৯ - উত্তর কোরিয়ার সরকারি একটি গোপন সংস্থা

১৯৭০ সালে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয় । বিভিন্ন রকমের নিষিদ্ধ অস্ত্র কেনাবেচা এবং সুইস ব্যাংকের কিছু অ্যাকাউন্টের মাধ্যমে পুরো পৃথিবীতে ইন্স্যুরেন্স ফ্রডের জন্য এই সংস্থাটিকে দায়ী করা হয়। এমনকি আমেরিকান ডলারের নকল প্রতিলিপি তৈরির অভিযোগও আছে এই সংস্থার উপর।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তবে প্রচলিত ধারণা অনুসারে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় তত্ত্বাবধানেই সর্বোচ্চ গোপনীয়তা রেখে এর কার্যক্রম পরিচালনা করা হয় বলে মনে করা হয়।

কিন্তু অদ্ভুত ব্যাপার হচ্ছে এই সংগঠনের কার্যক্রম এবং এর বিচরণক্ষেত্র সম্পর্কে বিশ্বের কোনো দেশই আজপর্যন্ত পরিষ্কার ধারণা লাভ করতে পারেনি। এমনকি এ সংগঠনের উদ্দেশ্য সম্পর্কেও কেউ অবগত নয়।

খোদ উত্তর কোরিয়ার লোকজনের কাছেই এটি একটি অপার রহস্য এবং নানা মুখরোচক গল্পের কেন্দ্রবিন্দু।
অনেক গোয়েন্দা সংস্থার দাবি, বিশ্বের অনেক বড় বড় অপরাধের সঙ্গে জড়িত রয়েছে এই সিক্রেট অর্গানাইজেশন।

এই সংগঠনটি বিশ্ববাজারে বিভিন্ন দেশের নকল ডলার ছেড়ে সবার কাছে আলোড়ন তোলে। যদিও নকল এই ডলার প্রচারের সঙ্গে এ সংগঠনের সংশ্লিষ্টতা কোনো প্রমাণ আজও মেলেনি ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 2 =