খাদ্য হিসেবে সাপের মাংস

0
443
এনাকোন্ডা সিরিজের সিনেমাগুলো আমাদের কার না পছন্দের ! অনেকেই হয়তো দেখেছি এই সিরিজের সবগুলো মুভি ! কি রোমহর্ষক কাহিনী। ঘটনার প্রতি মুহূর্তেই গা ঝম ঝম করে উঠে ।

হিসেবে সাপের মাংস খাদ্য হিসেবে সাপের মাংসমুভিটির এক পর্যায়ে বিশাল এক সাপের কাছে হার মানতে হয় মানুষের। কিন্তু হার মানার দিনগুলো যেন এখন মুভিতেই রয়ে গেলো। আর বাস্তবতায় আধুনিক এই বিজ্ঞানের যুগে মানুষের খাদ্যে পরিণত হয়ে গেলো সাপ। অনেকেই হয়তো থমকে গেলেন, সাপ কি করে খাদ্য হিসাবে গ্রহন করা যায় ! হ্যাঁ সম্ভব, তাও আবার শখের বশে নয়। ডাক্তারের সুপরামর্শে এখন অনেকেই সাপের মাংস আর রক্ত খাচ্ছে।

গবেষকদের মতে, অন্যান্য প্রানীর মতো সাপের রক্তেও রয়েছে অ্যামিনো এসিড সমৃদ্ধ প্রোটিন, যা শরীরের বিভিন্ন কোষ এবং হরমোন বৃদ্ধিতে সহায়তা করে। এমনকি হার্ট এট্যাক, হার্ট ব্লক এবং হার্টের বৃদ্ধিসহ বিভিন্ন শারীরিক গঠনে নানা দিক থেকেই এটি যাথাযথ ভূমিকা পালন করে থাকে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তবে সাপের বিষ থেকে ওষুধ তৈরির প্রক্রিয়াটি অনেক আগেই আবিষ্কার হয়েছে। কিন্তু সম্প্রতিকালে চিকিৎসার অংশ হিসাবে সাপের মাংস এবং রক্ত খাওয়াও যোগ হয়েছে ।

মাংস খাদ্য হিসেবে সাপের মাংসসাপের প্রকার ভেদের উপর নির্ভর করে প্রতি ১০০ গ্রাম সাপের মাংসে ৯৩ শতাংশ ক্যালরি থাকে, যা চর্বিযুক্ত বড় আকারের গরুর মাংসের সমান ।

শুধু ডাক্তারের কথাতেই নয়, এরই মধ্যে অনেকে আবার সাপ খাচ্ছে এর ভিন্ন স্বাদ নেয়ার জন্য। এটি মূলত পশ্চিম দেশীও খাবার যা স্থানীয় জনগণের পাশাপাশি পর্যটকদেরও আকৃষ্ট করেছে ।

বর্তমান বিশ্বে এমন অনেক রেস্তোরাঁ আছে যেখানে শুধু সাপের মাংসই বিক্রি হয়, তাও আবার চড়া দামে। শুধু তাই নয়, মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশের সেনাবাহিনীকে প্রশিক্ষণের জন্য সাপের মাংস এবং রক্ত খাওয়ানো হয়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

sixteen − fourteen =