উইন্ডোজ ১০ আসছে ২৯ জুলাই

1
293

উইন্ডোজ ১০ হচ্ছে মাইক্রোসফট অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ যা এখনো বাজারে মুক্ত হয়নি। এটি উন্মোচিত হয় ২০১৪ সালের ১৪-ই সেপ্টেম্বর এবং এই বছরের শেষের দিকে এটির মুক্তি পাবার কথা রয়েছে। এবং তারই পরিপ্রেক্ষিতে আগামী ২৯ জুলাই থেকে এটি ডাউনলোড করা যাবে।

উইন্ডোজ ১০-এর কথা প্রথম আভাস দেয়া হয় সফটওয়্যার ও ওয়েব ডেভেলপারদের জন্য ২০১৪ সালের এপ্রিলে অনুষ্ঠিত মাইক্রোসফটের বার্ষিক বিল্ড সম্মেলনে। উইন্ডোজ ১০ এর লক্ষ্য মূলত ব্যবহারকারীর নিজস্ব পছন্দনীয় শর্টকামিংগুলি সঠিক ব্যবস্থা করা, যা প্রথম উইন্ডোজ ৮ এর মাধ্যমে পরিচয় করানো হয়েছিলো। এটির সাথে অতিরিক্ত মেশিন যোগ করার মাধ্যমে ডেস্কটপ কম্পিউটার ও ল্যাপটপের মত টাচস্ক্রিন নয় এমন ডিভাইসে ব্যাবহারকারী অভিজ্ঞতা উন্নয়ন করা হয়েছে। এতে আরও রয়েছে উইন্ডোজ স্টোরের অ্যাপ রান করার ক্ষমতা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
কম্পিউটার, ট্যাবলেট ও স্মার্টফোনের ছড়াছড়ি এখন বিশ্বজুড়েই। এগুলো ব্যবহারের জন্যে এখন আসছে নানা ধরনের অপারেটিং সিস্টেম। এবার বিশ্বের বিখ্যাত সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফট বিশ্বব্যাপী তাদের নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ-১০ নিয়ে আসছে। আগামী ২৯ জুলাই থেকে এটি ডাউনলোড করা যাবে। সম্প্রতি মাইক্রোসফট ঘোষণা করেছিলো এই গ্রীষ্মেই উইন্ডোজ-১০ বাজারে ছাড়া হবে।
মাইক্রোসফট উইন্ডোজ-৭ ও ৮.১ ব্যবহারকারীদের জন্যে এই সেবাটি ফ্রি দেওয়া হবে। কিন্তু যারা উইন্ডোজের “পাইরেটেড ভার্সন” ব্যবহার করছে তারা তারা উইন্ডোজ-১০ এর আপগ্রেড পাবে না। এটি কম্পিউটার, ট্যাবলেট ও স্মার্টফোনে ব্যবহার করা যাবে। মূলত, মোবাইল ব্যবহারকারীদের কাছে এ সেবা পৌঁছে দিতে মাইক্রোসফট এ উদ্যোগ নিয়েছে। এতে ‘এজ’ নামের নতুন একটি ব্রাউজার থাকবে।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

মন্তব্য দিন আপনার