আগামী দেড় বছরের মধ্যে জনগণ বিস্তারভাবে ফাইবার অপটিকের সুবিধা ভোগ করবে

0
227

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, আগামী দেড় বছরের মধ্যে জনগণ বিস্তারভাবে ফাইবার অপটিকের সুবিধা ভোগ করবে।

দেড় বছরের মধ্যে জনগণ বিস্তারভাবে ফাইবার অপটিকের সুবিধা ভোগ করবে আগামী দেড় বছরের মধ্যে জনগণ বিস্তারভাবে ফাইবার অপটিকের সুবিধা ভোগ করবে 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বিশেষ করে ভবিষ্যতে শিক্ষার্থীদের জন্য ৫০ হাজার মাল্টিমিডিয়া ক্লাসরুম ও ২০০০ মাল্টিমিডিয়া ল্যাব ও ল্যাঙ্গুয়েজ ল্যাব নির্মাণ করা হবে। স্কুলে ২৭ হাজার মাল্টিমিডিয়া ক্লাসরুম, সাড়ে ৩ হাজার মাল্টিমিডিয়া ল্যাব চালু হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে শনিবার বেলা ১১ টায় আইসিটি কমিটির সদস্য ও সুধীজনের সঙ্গে তথ্যপ্রযুক্তি বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

জুনায়েদ আহমেদ পলক বলেন, দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্ন পদ্মা সেতুর কাজ চলছে।  বরিশালে রয়েছে নৌবন্দর, বিমানবন্দর, চলছে পায়রা সমুদ্র বন্দরের কাজ। গড়ে তোলা হচ্ছে হাইটেক পার্ক। এ পার্ক নির্মাণ শেষ হলে সেখানে ৮-১০ হাজার লোকের কর্মসংস্থান হবে। সেখানে বরিশাল বিশ্ববিদ্যালয়, বিএম কলেজ ও পলিটেকনিক কলেজের শিক্ষার্থীদের মধ্য থেকে বাছাই করে দক্ষ জনবল নিয়োগ দেওয়া হবে।

বরিশাল জেলা প্রশাসক মো. শহীদুল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু ইউসুফ মো. রেজাউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুলাহ আল মামুন, বিভাগীয় তথ্য অধিদপ্তরের উপপরিচালক জাকির হোসেন, বরিশাল প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি অ্যাড. এস. এম ইকবাল, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, মো. হোসেন চৌধুরী,  বরিশালে সকল উপজেলার নির্বাহী কর্মকর্তারা, ফ্রিল্যান্সার ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ও প্রোগ্রামার প্রমুখ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × three =