সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইন্টারনেট নেটওয়ার্কে সাইবার হামলা

0
254

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইন্টারনেট নেটওয়ার্কে সাইবার হামলা হয়েছে এবং এ বিষয়ে তদন্ত চলছে। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তা ওসামা বিন আহমাদ আল-সানুসি আজ (শনিবার) ওই হামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইন্টারনেট নেটওয়ার্কে সাইবার হামলা সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইন্টারনেট নেটওয়ার্কে সাইবার হামলা

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তিনি সাইবার হামলার সত্যতা স্বীকার করে বলেছেন, খুবই সীমিত পর্যায়ে হামলা হয়েছে। ‘ইয়েমেন সাইবার আর্মি’ নামের এক দল হ্যাকার সৌদি সরকারের হাজার হাজার অতি গোপনীয় তথ্য-উপাত্ত প্রকাশ করার পর এ স্বীকারোক্তি পাওয়া গেল। হ্যাকাররা বিভিন্ন গোপনীয় তথ্য-উপাত্তের পাশাপাশি বহু সৌদি গোয়েন্দার পরিচয়ও ফাঁস করে দিয়েছে।

‘ইয়েমেন সাইবার আর্মি’ দাবি করেছে, তারা সৌদি স্বরাষ্ট্র, প্রতিরক্ষা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের তিন হাজারের বেশি কম্পিউটারের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে। এর মাধ্যমে তারা সৌদি সরকারের লাখ লাখ কর্মকর্তা-কর্মচারীর ইমেইল অ্যাড্রেস, ব্যক্তিগত ও রাষ্ট্রীয় গোপন তথ্য হাতিয়ে নিতে পেরেছে। এসব ব্যক্তির মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত সৌদি দূতাবাসের কর্মকর্তারাও রয়েছেন।

সৌদি আগ্রাসনের বিরুদ্ধে ইয়েমেনি বিপ্লবীদের প্রতিরোধের প্রতি সংহতি প্রকাশ করে ওই সাইবার হামলা চালানো হয় বলে দাবি করেছে হ্যাকার গোষ্ঠী। জাতিসংঘের কোনো অনুমোদন ছাড়াই গত ২৬ মার্চ থেকে ইয়েমেনে বর্বর বিমান হামলা শুরু করেছে সৌদি আরব।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 2 =