আপনার অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে সহজেই বাংলা লিখুন

0
339
মোবাইল জগতে অ্যান্ড্রয়েড এর অবস্থানের কথা নতুন করে কারো কাছে বলা লাগবে না। আজকাল অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করেন না খুব কম সংখ্যক মানুষই আছেন। অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করার কারন হল অ্যান্ড্রয়েড খুব কম দাম এবং কম খরচে মানুষের সব চাহিদা মেটাতে সাহায্য করে।
অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে সহজেই বাংলা লিখুন আপনার অ্যান্ড্রয়েড মোবাইল দিয়ে সহজেই বাংলা লিখুন
 

গত পর্বে আপনাদের symphony মোবাইল এর সেটিংস সম্পর্কে ধারণা দিয়েছিলাম। আজ আমি আপনাদের অ্যান্ড্রয়েড মোবাইলে কীভাবে বাংলা লিখে তা জানাবো। অনেকেই জানেন আবার অনেকেই জানেন না। যারা জানেন না তাদের জন্য আমার লিখা-
আপনারা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করেন তারা অবশ্যই google play store ব্যবহার করেন। সবাই জানেন যে, আপানর যত apps আপনি google play store থেকে নামাতে পারেন।

ঠিক তেমনি অ্যান্ড্রয়েড মোবাইলে বাংলা লিখার জন্য আপনাকে google play store থেকে রিদ্মিক কীবোর্ড নামাতে হবে। আপনাকে এর জন্য google play store গিয়ে ridmik keyboard লিখে সার্চ দিতে হবে।
রিদ্মিক কীবোর্ড নামানোর পর ইন্সটল দিবেন। তারপর সেটিংসে গিয়ে language & input অপশনে যান। সেখান থেকে google voice typing এবং Ridmik keyboard সিলেক্ট করে দেন।
কাজ শেষ। আপনি এবার মনের মত করে বাংলা লিখতে পারবেন। আপনি যখন ম্যাসেজ অপশনে যাবেন তখন space বারের এর মধ্যে ডানে টান দিলে দেখবেন আপনার কীবোর্ড পরিবর্তন হচ্ছে।
আপনি ইচ্ছে করলে এখান থেকে অভ্র কীবোর্ড দিয়ে লিখতে পারেন এবার ইচ্ছে করলে ইউনিজয় দিয়ে লিখতে পারেন। ইংলিশে লিখার জন্য space বারে টান দিলে দেখবেন ইংলিশ কীবোর্ড দেখা যাচ্ছে। আপনি সবকিছু space বার থেকে করতে পারবেন।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 1 =