দুঃসংবাদ যারা পাইরেটেড উইন্ডোজ ব্যবহারকার করেন

0
354

পাইরেটেড উইন্ডোজ ব্যবহার করতে দেবে না মাইক্রোসফট! ঘোষণাতেই ছিল বিস্তর ধোঁয়াশা। মার্চে তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফট ঘোষণা করেছিল, প্রথম এক বছর সব ব্যবহারকারীরাই বিনামূল্যে আপগ্রেড করতে পারবেন উইন্ডোজ ১০। তবে এই অফারের আওতায় নকল উইন্ডোজ ব্যবহারকারীরাও পড়বেন কিনা, তা নিয়ে কোনও স্পষ্ট ব্যাখ্যা ছিল না। দু’মাসও কাটেনি ভোলবদল করল সংস্থা।

পূর্ব প্রতিশ্রুতি থেকে সম্পূর্ণ পিছনে হেঁটে মাইক্রোসফ্ট জানিয়ে দিল, মাইক্রোসফট ১০ ফ্রি আপগ্রেডের সুবিধা পাবেন না নকল উইন্ডোজ ব্যবহারকারীরা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মাইক্রোসফ্ট-এর এগজিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট টেরি মাইরসন একটি ব্লগে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, উইন্ডোজ অপারেটিং সিস্টেমের পাইরেটেড ভার্সন ব্যবহারকারীরা উইন্ডোজ ১০-এর ফ্রি আপগ্রেডের সুবিধা পাবেন না। তিনি ব্লগে লিখেছেন, ‘যেহেতু আমরা নকল উইন্ডোজ।

অপারেটিং সিস্টেম ব্যবহারকারীকে চিহ্নিত করতে পারছি না, তাই আমরা ডেস্কটপে একটি ওয়াটারমার্ক-এর সাহায্যে উইন্ডোজ ১০ ফ্রি আপগ্রেডের নোটিফিকেশন দিচ্ছি। যদি আপনি কোনও নতুন মেশিনে এই ওয়াটারমার্ক ব্যবহার করতে গিয়ে বাধাপ্রাপ্ত হন, তাহলে শিগগিরই যেখান থেকে কম্পিউটারটি কিনেছেন, সেখানে গিয়ে বলুন, আসল উইন্ডোজ ইন্সস্টল করে দিতে।’

মাইরসন আরও জানান, যাঁরা উইন্ডোজ ৭ বা ৮-এর লাইসেন্সড ভার্সন ব্যবহার করছেন, তাঁরা অনায়াসেই উইন্ডোজ ১০ ফ্রি আপগ্রেড করতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 + 19 =