মোবাইল ফ্রেন্ডলি হচ্ছে ‘বিং’

0
334

সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের সার্চ ইঞ্জিন বিং মোবাইল ফোন থেকে চালাতে গিয়ে বেশ সমস্যায় পড়েন ব্যবহারকারীরা। তবে এবার এ সমস্যার সমাধান হবে বলে জানিয়েছে মাইক্রোসফট। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে এএফপি।

বিং সার্চ ইঞ্জিনকে সম্পূর্ণ নতুনভাবে সাজানো হবে বলে জানিয়েছে মাইক্রোসফট। এতে সার্চ ইঞ্জিনটির পারফর্মেন্স যেমন বাড়বে তেমন এটি ‘মোবাইল ফ্রেন্ডলি’ হয়ে উঠবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্মার্টফোন ব্যবহার করে নেট ব্রাউজ করার হার ক্রমেই বেড়ে চলেছে। আর ক্রমবর্ধমান এ চাহিদা মেটাতেই নতুন এ উদ্যোগ নিয়েছে মাইক্রোসফট।

গুগলের প্রায় একই ধরনের একটি ঘোষণার এক সপ্তাহ পর অনুরূপ ঘোষণা দিল মাইক্রোসফট। এই দুই সার্চ ইঞ্জিন বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে একে অন্যের থেকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। যদিও গুগলের ব্যবহারকারী অনেক বেশি।

মাইক্রোসফটের এক কর্মকর্তা ব্লগ পোস্টে জানান, ব্যবহারকারীদের তথ্যের ভিত্তিতে দেখা যাচ্ছে মোবাইল ফ্রেন্ডলি সার্চ ইঞ্জিন থেকে পাওয়া তথ্য গ্রাহকদের বেশি সন্তুষ্ট করছে। আর এ কারণেই মোবাইল ফ্রেন্ডলি ভার্সন প্রয়োজন হয়ে পড়েছে।

 এছাড়া মোবাইল ফ্রেন্ডলি ওয়েবসাইটকে সার্চ রেজাল্টের প্রথম দিকে জায়গা করে দেওয়া হবে। অবশ্য সার্চ কিওয়ার্ডের সাথে সংশ্লিষ্ট অন্যান্য ওয়েবসাইটকে একেবারেই পেছনে পাঠানো হবে না। এক্ষেত্রে দুই ধরনের ওয়েবসাইটের মধ্যেই একটি ভারসাম্য রক্ষা করা হবে।

তবে কবে নাগান নতুন এ সুবিধাগুলো পাওয়া যাবে? এ প্রসঙ্গে মাইক্রোসফটের কর্মকর্তা নির্দিষ্ট করে কোনো তারিখ জানাননি। তবে আগামী কয়েক মাসের মধ্যে পর্যায়ক্রমে পরিবর্তন টের পাওয়া যাবে বলে জানান তিনি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 − 3 =