ব্যাটারি বাঁচাতে ফোন বন্ধ রেখেছেন? কিন্তু এসবে আসলে কনো লাভ নেই, আসুন মোবাইল ব্যাটারি সম্পর্কিত কিছু তথ্য জানি

0
506

সারাদিন বেচারার উপর যথেষ্ট ধকল যায়। এই ভেবেই অনেকে ঘুমোনের আগে মোবাইল সুইচ অফ করে ঘুমোন। অনেকের এমনও ধারণা আছে, রাতে মোবাইল বন্ধ রাখলে ব্যাটারি ভালো থাকে। কিন্তু আদতেও কি তা হয়? প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, এ সব করে কোনও লাভ নেই। ফোন যেমন চলার, তেমনই চলবে।

বাঁচাতে ফোন বন্ধ রেখে লাভ নেই! ব্যাটারি বাঁচাতে ফোন বন্ধ রেখেছেন? কিন্তু এসবে আসলে কনো লাভ নেই, আসুন মোবাইল ব্যাটারি সম্পর্কিত কিছু তথ্য জানি

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তবে কি ফোনের বিশ্রামের প্রযোজন নেই? আসুন দেখে নেওয়া যাক বিশেষজ্ঞদের কী মত। আইফিক্সটের প্রতিষ্ঠাতা এবং প্রযুক্তি বিশেষজ্ঞ কাইলি ওয়েন্স জানাচ্ছেন, ‘রাতে ফোন অফ করে রাখলে আদতেও কোনও উপকার হয় না। উল্টে যদি কারও হঠাৎ কোনও দরকার পরে আপনাকে, তিনি ফোন করে পাবেন না। কারণ অফ করে রাখা বা অন থাকার সঙ্গে আপনার ফোনের ব্যাটারিতে কোনও প্রভাব পড়ে না।’

তিনি বলেন, ‘স্মার্টফোনের ব্যাটারির একটা নির্দিষ্ট মেয়াদ রয়েছে। আপনি ফোন যত বেশি ব্যবহার করবেন, ব্যাটারির মেয়াদও তত তাড়াতাড়ি কমবে।’ সাধারণত একটা স্মার্টফোনের ব্যাটারি পুরো চার্জ করার পর জিস্টচার্জ হওয়া পর্যন্ত চলে। যদি আপনি ফোনের ৫০ শতাংশ চার্জ শেষ হওয়ার পর ফের চার্জে বসান, সে ক্ষেত্রে তা অর্ধেক সার্কেল হিসাবে গণ্য হয়।

রাতে ঘুমোনের সময় এমনিতেও ফোন ব্যবহৃত হয় না। আর দীর্ঘ ক্ষণ ব্যবহার না হলে, ফোনের ব্যাটারিও স্লিপ মোডে চলে যায়। ফলে তেমন একটা চার্জ নষ্ট হয় না। উপরন্তু মোবাইল বার বার সুইচ অফ আর অন করলে ফোনটি স্টার্ট-আপের জন্য বেশ খানিকটা চার্জ নিয়ে নেয়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen + twenty =