আপনি ইন্টারনেট নিয়ন্ত্রণ করছেন নাকি ইন্টারনেট আপনাকে

1
340

শরীরের সুস্বাস্থ্যের জন্য যেমন প্রয়োজন সুষম খাবার, মস্তিস্কের সুস্থ্যতার জন্যও তেমনি প্রয়োজন সঠিক পরিচর্যার। আধুনিক বিশ্বে টেলিভিশন এবং ইন্টারনেট আমাদের মস্তিস্ককে সম্পূর্ণরুপে নিয়ন্ত্রণ করছে। আর নিজের মস্তিস্কের উপর নিয়ন্ত্রণ আনতে আমাদের নতুন জ্ঞান আহরণের চেয়ে লব্ধ জ্ঞানের প্রতি পরিচর্যাই বেশি জরুরি।

বিজ্ঞানের প্রত্যেকটি আবিস্কারেই রয়েছে মিশ্র প্রভাব। ভালো এবং খারাপ দুটো দিকই বহন করে টেলিভিশন এবং ইন্টারনেট। ইন্টারনেট একই সঙ্গে শিক্ষাগ্রহণ এবং শিক্ষাগ্রহণ থেকে দূরে রাখার মোক্ষম অস্ত্র হতে পারে। এটি নির্ভর করছে আপনি ঠিক কিভাবে ইন্টারনেট ব্যবহার করছেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইন্টারনেট ব্যবহার অনেক সময় আপনাকে দিশেহারা করে দিতে পারে। এর কারণ হচ্ছে আমরা ইন্টারনেট থেকে সকল তথ্য জানতে আগ্রহী হয়ে পড়ছি তা আমাদের জন্য গুরুত্বপূর্ণ কিংবা প্রয়োজনীয় হোক বা না হোক।

এই সমস্যার সমাধান হতে পারে ঠিক কিভাবে আপনি আপনার সময় ব্যয় করছেন। স্টিভেন কভি তার ‘সার্কেল অফ কন্ট্রোল ভার্সেস সার্কেল অফ কনসার্ন’ বইতে সহজ করে সমস্যাটির ব্যাখ্যা দিয়েছেন। তিনি বলেন, জীবনে চলার পথে অনেক এলাপাতারি তথ্য আসবে। কিন্তু আপনাকে সেই তথ্যই গ্রহণ করতে হবে যা আপনার চলার পথে সহায়ক। মরুভূমিতে বসবাস করে সাঁতার শেখার প্রয়োজনীয়তা বেশ কমই বৈকি। অযাচিত জ্ঞানের সাগরে ডুবে যাওয়া মোটেই বুদ্ধিমানের মতো কাজ নয়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. অনেক সুন্দর, গুরুত্বপূর্ণ এবং কাজের একটা পোস্ট। ধন্যবাদ!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 3 =