গুলশান, বারিধারা ও নিকেতনে ১০০ সিসিটিভি ক্যামেরা

0
268

সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য রাজধানীর গুলশান, বারিধারা ও নিকেতনে ১০০ সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে বৃহস্পতিবার দুপুরে এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। গুলশানের ল এন্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটির আয়োজনে অনুষ্ঠানে সিসিটিভি ক্যামেরা নজরদারির প্রকল্পটি উদ্বোধন করা হয়।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

, বারিধারা ও নিকেতনে ১০০ সিসিটিভি ক্যামেরা গুলশান, বারিধারা ও নিকেতনে ১০০ সিসিটিভি ক্যামেরা

তোফায়েল আহমেদ বলেন, প্রকল্পটির আওতায় নতুনবাজার, গুলশান-১ ও ২, হাতিরঝিল, নিকেতন এবং বারিধারায় মোট ১০০ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গুলশান থানা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয় থেকে ক্যামেরার ফুটেজ মনিটরিং করা হবে। গুলশান জোনকে নিরাপত্তার চাঁদরে ঢাকতে সর্বমোট ৭০০ সিসিটিভি ক্যামেরা লাগানো হবে।

তিনি আর বলেন, ক্যামেরাগুলোর মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি ছাড়াও ফেস ডিটেকশন, ভিয়াকেল ট্রাকিং, ট্রাফিক কন্ট্রোল, অটোনম্বর প্লেট ডিটেকশন ও ক্রিমিনাল ডিটেকশন করা যাবে।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক বলেন, আমাদের মূল লক্ষ্য পুলিশ ও জনগণের মধ্যে পার্টনারশিপ বজায় রাখা। প্রকল্পটি একটি যুগান্তকারী ও ঐতিহাসিক উদ্যোগ।

এ উদ্যোগের মধ্য দিয়ে গুলশানের বাসিন্দারা অসম্ভবকে সম্ভব করলো বলে মন্তব্য করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক (র‌্যাব, ডিজি) বেনজীর আহমেদ।

জননিরাপত্তায় নেওয়া যে কোনো উদ্যোগের পাশে পুলিশ সবসময় থাকবে বলে আশ্বাস দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক প্রমুখ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty − 8 =