শুরু করলো গুগলের ‘প্রোজেক্ট ফাই’

0
259

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো গুগলের ওয়্যারলেস সেবা। ‘প্রোজেক্ট ফাই’ নামের এই সেবা অন্যান্য মোবাইল ক্যারিয়ার থেকে  বেশী সুবধিাজনক হবে বলে জানিয়েছে গুগল। তবে এই সেবা দিতে আলাদা কোন নেটওয়ার্ক অবকাঠামো তৈরি করছে না গুগল।

করলো গুগলের ‘প্রোজেক্ট ফাই’ শুরু করলো গুগলের ‘প্রোজেক্ট ফাই’

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এর পরিবর্তে ব্যবহার করা হবে যুক্তরাষ্ট্রের অপর দুই মোবাইল ক্যারিয়ার – টি মোবাইল এবং স্প্রিনটের  অবকাঠামো। বিশেষ এই সেবা পেতে কিনতে হবে আলাদা সিম কার্ড যা কেবলমাত্র  গুগল নেক্সাস ৬ র্স্মাটফোনেই আপাতত ব্যবহার করা যাবে।

তবে প্রথমদিকে কেবল নির্দিষ্ট কিছু ব্যবহারকারী এই সুবিধা পাবেন বলে জানানো হয়েছে। গুগলের এই ফাই প্রোজেক্ট একজন গ্রাহক অন্যদের তুলনায় অধিক সুবিধা পাবেন। অন্য সেবাদাতাপ্রতিষ্ঠানগুলো যেখানে কল, এসএমএস কিংবা ইন্টারনেট  ব্যবহারের জন্য একটি নির্দিষ্ট  প্যাকেজ দিয়ে থাকে যেখানে ব্যবহার যতটুকুই হোক না কেন, খরচ দিতে হবে সম্পূর্ণ প্যাকেজের, সেখানে গুগল ফাই দিচ্ছে  সম্পূর্ণ বিপরীতধর্মী সুবিধা।

যেমন- একজন গ্রাহক যদি ৩০ ডলারে ৩ গিগাবাইট ইন্টারনেট এক মাসের জন্য কিনে নেয় এবং মাস শেষে যদি ১.৪ গিগাবাইট ব্যবহার করে তাহলে তাকে অব্যবহৃত ডাটার জন্য ১৬ ডলার ফেরত দেওয়া হবে। ধারণা করা হচ্ছে, সুবিধাজনক প্যাকেজের কারণে অল্প সময়ের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পাবে গুগল ফাই।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + five =