ফেসবুকের মাধ্যমে দেশে বিদেশে টাকা টাঠান

0
300

অর্থ লেনদেনের সুবিধা চালু করতে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আগামী ‘কয়েক মাসের মধ্যেই’ ব্যবহারকারীরা ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে সুবিধাটি পাবেন।

গত মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। শুরুর দিকে সুবিধাটি কেবল যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য চালু হলেও পর্যায়ক্রমে এটি সব দেশেই চালু হবে বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মাধ্যমে দেশে বিদেশে টাকা ফেসবুকের মাধ্যমে দেশে বিদেশে টাকা টাঠান

বিনামূল্যে সুবিধাটি প্রদানের জন্য এরইমধ্যে ফেসবুকের মেসেঞ্জারে নতুন একটি ফিচার যুক্ত করা হয়েছে। তবে সুবিধাটি পাওয়ার জন্য ব্যবহারকারীদের ব্যাংকের মাস্টার কার্ড বা ডেবিট কার্ড থাকতে হবে। মেসেঞ্জারের মাধ্যমে এভাবে অর্থ লেনদেনে ব্যাংকভেদে সর্বোচ্চ ৩ দিন পর্যন্ত সময় লাগতে পারে।

ফেসবুক অবশ্য এরইমধ্যে বিজ্ঞাপনদাতা ও গেমের জন্য বেশ মোটা অংকের অর্থ লেনদেনের সুবিধা দিয়ে আসছে। ব্যবহারকারীদের জন্য অর্থ লেনদেনের সুবিধাটি যুক্ত হলে স্কয়ার ক্যাশ বা ভেনমো’র মতো ফেসবুকও সামাজিক যোগাযোগ মাধ্যমে অর্থ লেনদেন প্রতিযোগিতায় সামনে চলে আসবে বলে ধারণা অনলাইন বাজার বিশেষজ্ঞদের।

কীভাবে অর্থ পাঠাবেন

সুবিধাটি পাওয়ার জন্য ব্যবহারকারীকে ফেসবুকের মেসেঞ্জার অ্যাপস এর ‘ডলার’ চিহ্নে ক্লিক করে টাকার অঙ্ক নির্দিষ্ট করতে হবে। এর পর ‘পে’ অপশনে ক্লিক করে ডেবিট কার্ডের নম্বর লিখে বার্তা পাটালেই নির্দিষ্ট ওই বন্ধুর কাছে টাকা পৌঁছে যাবে। এক্ষেত্রে অর্থ প্রাপক ওই বন্ধু ফেসবুকে মেসেঞ্জার অপসন চালু করে নিজের মাস্টার কার্ড বা ডেবিট কার্ড নাম্বার দিয়ে সেই বার্তা গ্রহণ করতে হবে।

নিরাপত্তার শঙ্কা

মেসেঞ্জারের মাধ্যমে এভাবে অর্থ লেনদেনে নিরাপত্তাগত কোনো শঙ্কা নেই বলে দাবি করেছে ফেসবুক। বিবৃতিতে বলা হয়, ‘ফেসবুকে প্রতিদিন ১০ লাখের বেশি অর্থ লেনদেন হয় এবং সবগুলোই হয়ে থাকে মেসেঞ্জারের মাধ্যমে। মেসেঞ্জারের মাধ্যমে অর্থ লেনদেনে আমরা নিরাপদ পদ্ধতি অনুসরণ করি।’

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার