গুগল ডুডলে মা দিবস

0
276

মায়ের আদরে ভরা ডুডল উপহার দিয়েছে ইন্টারনেট জায়ান্ট গুগল। আজ রোববার বিশ্ব মা দিবস উপলক্ষে এই বিশেষ অ্যানিমেশন করেছে প্রতিষ্ঠানটি। সন্তানের প্রতি মায়ের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে এতে।

Mother day5 গুগল ডুডলে মা দিবস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অ্যানিমেশনের সাহায্যে ডুডলের মধ্য দিয়ে বিশ্বের মাদের শ্রদ্ধা জানাচ্ছে গুগল। মানুষের পাশাপাশি অন্যান্য প্রাণির মাতৃস্নেহ দেখানো হয়েছে এবারের ডুডলে।

Mother day4 গুগল ডুডলে মা দিবস

http://www.google.com/doodles/mothers-day-2015R সাইটে দেখানো হয়েছে, মা হাঁস তার পাখার নিচে পরম মমতায় আশ্রয় দিচ্ছে বাচ্চাকে; সিংহ শাবকের কান্নার শব্দ শুনে তার কাছেই হাজিন মা; মা খরগোশের সঙ্গে খেলায় মত্ত কয়েকটি শিশু এবং মানবশিশুকে কোলে নিয়ে মায়ের আদর।

Mother day3 গুগল ডুডলে মা দিবস

ডুডলে দেখানো হয়েছে, দাঁড়িয়ে থাকা মায়ের কাছে ছুটে যাচ্ছে শিশু। শিশুটির হাতে সূর্যমুখী ফুল। শিশুটি তার মাকে জড়িয়ে ধরার পর তাকে কোলে তুলে আদর করছেন মা।

প্রসঙ্গত, প্রতি বছর মে মাসের ২য় রোববার আন্তর্জাতিক মা দিবস পালিত হয়। এই দিনে পৃথিবীর প্রতিটি প্রান্তে মায়ের মমতা, ত্যাগ ও মর্যাদা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

Mother day2 গুগল ডুডলে মা দিবস

বিশ্বজুড়ে মা দিবসের বর্ণাঢ্য উদযাপন প্রথম শুরু করেছিল মার্কিনিরা। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েবস্টার জংশনের বাসিন্দা অ্যান মেরি রিভস জার্ভিস সারা জীবন ব্যয় করেছেন অনাথদের সেবায়। এই মানুষটি মারা যান ১৯০৫ সালে। অ্যান মেরি রিভস জার্ভিসের মতো দেশজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সব মাকে স্বীকৃতি দিতে মা দিবসের প্রচারণা শুরু করেন তার মেয়ে আনা জার্ভিস। সাত বছরের চেষ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় স্বীকৃতি পায় ‘মা দিবস’।

দিবসটি উপলক্ষে বাংলাদেশসহ বিভিন্ন দেশে নানা আয়োজন করা হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 + thirteen =