অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

0
371

প্রযুক্তির উৎকর্ষ সাধনের ফলশ্রুতিতে স্মার্টফোন এখন সকলের হাতে হাতে পৌছে গেছে। গান শোনা, গেম খেলার পাশাপাশি খুব সহজেই স্মার্টফোনে বিভিন্ন নিউজ, আর্টিকেল পড়া যায়। এসব নিউজ, আর্টিকেল পড়তে গিয়ে কিছু বিষয় আমাদের মনে প্রায়ই উঁকি দেয়। ইশ, যদি বিজ্ঞাপনের বিরক্তি ছাড়া নিউজটা পড়া যেত, এত গুরুত্বপূর্ণ একটা লেখা যদি সেভ করে রাখতে পারতাম, লেখাগুলো যদি অফলাইনে পড়া যেত! আরো কত কি!

সময় স্বল্পতার কারণে ইচ্ছে থাকা স্বত্তেও অনেক নিউজ আমাদের পড়া হয়না। প্রায়ই গুরুত্বপূর্ন লিংকগুলো হারিয়ে বসি। প্রয়োজনীয় লেখগুলো সেভ করতে করতে দিনদিন লম্বা হচ্ছে বুকমার্ক লিস্ট। একসাথে খুলে রাখতে হয় অনেকগুলো ট্যাব। ইশ, যদি এসব জাস্ট এক ক্লিকেই করা যেত!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমাদের এ চাওয়াগুলো পূরণ করতে এসে গেছে অসাধারণ একটি এপ্লিকেশন Pocket. এটি শুধু এন্ড্রয়েড এপ্লিকেশনই নয়, এর আইওএস এবং কম্পিউটার ভার্সনও আছে। তাই এখন থেকে ডকুমেন্ট পড়া নিয়ে, আর নয় কোন চিন্তা । সবকিছু পড়া যাবে যখন ইচ্ছে তখন, অনলাইন কিংবা অফলাইনে।

এপ্লিকেশনটির সুবিধা সমুহঃ

v  •► সেভ করে রাখা যাবে নিউজ স্টোরিস, আর্টিকেলস, ব্লগ পোস্ট, ইমেজ, ভিডিও, রেসিপি এবং ইন্টারনেটে খুঁজে পাওয়া যেকোন লিংক, অথবা প্রিয় এপস্‌ থেকে যেকোন কিছু।

save offline অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

v   •►  সবকিছু পড়া যাবে অফলাইন এবং অনলাইনে।

v    •► একসাথে একাধিক ডিভাইসে সিঙ্ক্রোনাইজ করার সুবিধা।

v  •►   ট্যাগ যুক্ত করার সুবিধা।

v    •► বেশ সুন্দর ও ব্যবহার বান্ধব ইন্টারফেস।

best of eye অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

v   •►  যত খুশি কন্টেন্ট সেভ করা যাবে। 

v   •►  পুরোপুরি বিজ্ঞাপন মুক্ত।

v   •►  সম্পুর্ন বিনামুল্যের একটি এপ্লিকেশন।

v  •►   TTS রিডিং সুবিধা।

বিশেষ সুবিধাঃ

এপ্লিকেশনটির ভিউ এবং ফন্ট চোখের আরামদায়ক করে তৈরী করা। এতে আছে উজ্জ্বল, বাদামী ও ডার্ক থিম। রাতে আথবা কম আলোতে পড়ার সময় ব্যবহার করা যাবে ডার্ক থিম। কন্টেন্টগুলো সাজিয়ে নেয়া যাবে গ্রাইড ও লিস্ট ভিউতে। 

easy on eye অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

পড়তে ভাল না লাগলে TTS রিডার অপশন দিয়ে শোনা যাবে পুরো লেখাটি। পছন্দের আর্টিকেলটি বন্ধুদের সাথে শেয়ারও করা যাবে। লিস্ট থেকে আর্টিকেলের উৎস, ধরণ, দৈর্ঘ্য ও টপিক অনুসারে পকেট কিছু আর্টিকেল হাইলাইট করবে, যাতে পড়ায় ভিন্নতা আসে এবং সবসময় মজাদার কিছু পড়া যায়। পকেটে সেভ করা কন্টেন্ট একইসাথে মোবাইল, ট্যাবলেট পিসি, এবং কম্পিউটারে পড়া যাবে। হাতের কাছে যখন যেটা পাওয়া যায়। কম্পিউটার থেকে গুগল ক্রোম, ফায়ারফক্স, অপেরা মিনি, সাফারি, ইন্টারনেট এক্সপ্লোরার এর এক্সটেনশন ব্যবহার করে এক ক্লিকেই সেভ করা যাবে।

 

কিভাবে ব্যবহার করবেন পকেট?

পকেট এপটির ব্যবহার অনেক সহজ। প্রথমে এখান থেকে এপটি ডাউনলোড করে নিন। এপস্‌টি ওপেন করুন। এখন আপনাকে একটি একাউন্ট খুলতে হবে। আপনার জিমেইল থাকলে ওটা দিয়েই সাইন আপ করুন। এছাড়া অন্যকোন ইমেইল দিয়েও রেজিস্ট্রেশন করতে পারেন। ব্যাস, কাজ শেষ।

sign up অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

স্মার্টফোন থেকে আর্টিকেল সেভ করার জন্য ইন্টারনেট ব্রাউজারের শেয়ার অপশন থেকে “Add to Pocket” অপশনটি সিলেক্ট করে দিন। তারপর পকেট অ্যাপটি ওপেন করলে দেখতে পারবেন অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সংরক্ষিত পেজগুলো সিঙ্ক করে নিচ্ছে তাদের ওয়েব সার্ভার থেকে কোন ঝক্কি ঝামেলা ছাড়াই।

3 অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

4 অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

কম্পিউটারে গুগলক্রোম থেকে সেভ করার জন্য এখান থেকে  গুগল ক্রোম এক্সটেনশনটি এড করে নিন। 

ডাউনলোড এর পর তা নিচের স্ক্রীনশট এর মত দেখাবে।

1 অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

কোন ওয়েবপেজ ভিজিট এর সময় সেই পেজটি যদি পকেটে সংরক্ষণ করতে চান তাহলে ব্রাউজারের ডানদিকে ওপরে পকেটের আইকনে ক্লিক করুন। আর্টিকেলটি সংরক্ষিত হবে। সেভ করার সময় এতে ট্যাগও যোগ করে নিতে পারেন। 

2 অফলাইনে নিউজ, আর্টিকেল পড়ার অসাধারণ এন্ড্রয়েড এপ্লিকেশন Pocket !

এছাড়া আপনি ফায়ারফক্স থেকেও ডকুমেন্ট সেভ করতে পারেন। ফায়ারফক্সের Ad-Ons অপশনে গিয়ে Pocket লিখে সার্চ দিয়ে এড করে নিন এক্সটেনশনটি।

আপনার সেভ করা আর্টিকেলটি পকেট একাউন্টে জমা হবে। পরবর্তিতে যে ডিভাইস থেকেই পকেট এপ্লিকেশন চালু করবে সেভ করা আর্টিকেল গুলো পেয়ে যাবেন। পড়া শেষে ভাললাগা লেখাগুলো স্টারমার্ক করে রাখতে পারেন। বাকীগুলা আর্কাইভড করে রাখতে পারেন।

এই এপস্‌টি বিশ্বের প্রায় ১ কোটিরও বেশি মানুষ ব্যবহার করছে। ২০১৪ সালে এটি সেরা প্রোডাক্টিভিটি এপস্‌পুরস্কার জিতে নেয়। আশাকরি এপস্‌টি আপনাদেরও ভাল লাগবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen + 13 =