অ্যান্ড্রয়েড ফোন এর অস্থির ৭টি টিপস এন্ড ট্রিকস

0
624

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করতে গিয়ে অনেকেই অনেক কিছু বুঝে উঠতে পারেন না কীভাবে কি করবেন। যারা জানেন না তাদের জন্য কিছু টিপস নিয়ে এলাম। আজ আমি আপনাদের অ্যান্ড্রয়েড এর কিছু সেটিংস সম্পর্কে ধারণা দেব। তাহলে শুরু করা যাক –

১)sim management: এর কাজ হচ্ছে, আপনার কাছে যে অ্যান্ড্রয়েড মোবাইলটা আছে তার মধ্যে ২ টা সিম। এখন আপনি চাচ্ছেন একটা সিম ওপেন করে রাখবেন তাহলে আপনি sim management এ ক্লিক করলে দেখবেন ২ টা সিম আপনার অন অবস্থায় দেখাচ্ছে। এখান থেকে ইচ্ছে করলে আপনি সিম বন্ধ বা খুলতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

sim management এর মধ্যে পাবেন voice call, video call, messeging, data connection .

ফোন এর দুর্দান্ত ৭টি ট্রিকস অ্যান্ড্রয়েড ফোন এর অস্থির ৭টি টিপস এন্ড ট্রিকস

আপনারা অনেক সময় কাউকে কল দেখবেন যে অনেক সময় আপনি যে সিম দিয়ে ফোন দিয়েছেন সেই ফোনে কল না গিয়ে অন্য সিম দিয়ে যাচ্ছে। এর কারণ কি ? এ জন্য আপনাদের যা করতে হবে – voice call, video call এবং messaging এ গিয়ে always ask সিলেক্ট করে দিতে হবে।

আর যদি আপনি নেট ইউজ করতে চান তাহলে আপনি যে সিম দিয়ে নেট ইউজ করবেন তার জন্য data connection এ গিয়ে আপনার সেই সিম সিলেক্ট করে দিতে হবে। আর আপনি দেখবেন সেইখানে অন এবং অফ করার সিস্টেম আছে।

২)Wi-Fi: আপনারা সবাই জানেন wi-fi কি ? কিন্তু আপনি একটি জাইগায় বেড়াতে গেলেন সেখানে গিয়ে দেখলেন অইখানেওয়াই ফাই আছে এখন আপনার মন চাচ্ছে ওয়াই ফাই ব্যবহার করবেন। তাহলে আপনি সেটিংসে গিয়ে দেখবেন Wi-Fi লিখা আছে আপনার কাজ হচ্ছে ওয়াই ফাই যদি অফ থাকে অন করে দেয়া আর কানেক্ট করে দেয়া। এখন আপনি পাসওয়ার্ড জানলে ওয়াই ফাই ব্যবহার করতে পারবেন।

৩)Bluetooth: আপনারা মূলত bluetooth ব্যবহার করেন কোন ফাইল আদান প্রদানের জন্য। কিন্তু কিছু কিছু মোবাইল আছে ডাটা ক্যাবল কানেক্ট করে আপনার মোবাইল এর নেট কম্পিউটারে ব্যবহার করতে পারবেন।

৪)Data usage: আপনার মোবাইল এর সিম এর নেট অফ করতে চাইলে আপনি data usage থেকে mobile data অফ করে দিতে পারেন এবং data usage থেকে আপনি কত এমবি ফেসবুক ব্যবহার করেছেন এবং আপনার মোবাইল এর যত প্রকার apps আছে তার কতটুকু ব্যবহার করছেন বিশেষ করে আপনার মোবাইল ব্রাউজার ,আপনার কিছু গেইম ইত্যাদি ।

৫)More option: আপনারা এখানে পাবেন, airplane mode, vpn, mobile network . আপনারা airplane mode ব্যবহার করে আপনার মোবাইল এর সব কাজ করতে পারবেন শুধু কথা ছাড়া। airplane mode অন করা মানে আপনার মোবাইল সিম কোন নেটওয়ার্ক পাবে না। vpn ব্যবহার করা হয় ip হাইড করার জন্য। মনে করেন আপনি বাংলাদেশে থাকেন কিন্তু আপনি চাচ্ছেন আপনি বাংলাদেশ থেকে নেট ব্যবহার করবেন কিন্তু আমেরিকা বা অন্য দেশের নাম দেখাবে তখন আপনি vpn এর মাধ্যমে কাজটি করতে পারবেন।mobile network এর কথা উপরে বলেছি।

৬)Audio Profiles: আপনারা এর মাধ্যমে আপনার মোবাইল কে সাইলেন্স,ভাইভ্রেশন,রিংগার এবং আপনার মোবাইল রিংটোন সিলেক্ট করতে পারবেন।

৭)Display: আপনারা এর মাধ্যমে আপনার ফোনের ব্রাইটনেস বাড়াতে এবং কমাতে পারবেন। ওয়ালপেপার যাকে বলে ইমেজ সিলেক্ট করে আপনার মোবাইল এর ডিসপ্লে তে নিয়ে আসাতা করতে পারবেন।স্লিপ মোড রাখতে পারবেন।ফন্ট সাইজ বড় এবং ছোট করতে পারবেন।

আজকে আমি অ্যান্ড্রয়েড এর মধ্যে symphony এর কিছু সেটিংস সম্পর্কে লিখলাম। আগামী পর্বে আপনাদের বাকি সেটিংসগুলো সম্পর্কে ধারণা দেব।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × four =