ফেসবুকে ১ কোটি ডলার সংগ্রহ নেপালের জন্য

0
367

নেপালে এক সপ্তাহ আগের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ১ কোটি ডলার তহবিল সংগ্রহ করেছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। সাইটটির মাধ্যমে দেশটির প্রায় ৭০ লাখ মানুষ দেশ অথবা দেশের বাইরে থাকা প্রিয়জনদের সঙ্গে যোগাযোগে সক্ষম হয়েছে।

সম্প্রতি এক বিবৃতিতে ফেসবুক কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
জন্য ফেসবুকে ১ কোটি ডলার সংগ্রহ নেপালের জন্য

শুক্রবার প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা জানান, নেপালের ৭০ লাখ মানুষ দেশ ও দেশের বাইরের প্রায় ১৫ কোটি মানুষের সঙ্গে ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করেছেন। আর আক্রান্তদের জন্য তারা মাত্র দুদিনে ১ কোটি ডলার তহবিল সংগ্রহ করতে পেরেছেন।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান মার্ক জাকারবার্গ জানান, নেপালে দুর্গতদের সহায়তায় এগিয়ে আসতে তারা মানুষের সামনে সুযোগ তৈরি করে দিয়েছেন। আর এ সুযোগের মাধ্যমে দুদিনের মধ্যেই ১ কোটি ডলার তহবিল সংগ্রহ হয়েছে। প্রায় পাঁচ লাখ মানুষ অনুদান দিয়েছেন বলে জানানো হয়। আরো ২ লাখ ডলারের তহবিল সংগ্রহে কাজ চলছে।

এদিকে উদ্ধারকাজে সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবকদের যোগাযোগে ফেসবুকের ইন্সট্যান্ট মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ ব্যবহার হচ্ছে। এতে করে দুর্গম এলাকায় উদ্ধারকাজে যেতেও তারা একে অন্যের সঙ্গে সহজেই যোগাযোগের সুযোগ পাচ্ছেন।

এক ব্লগ পোস্টে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, সাম্প্রতিক ভূমিকম্পে নেপাল, ভারত ও বাংলাদেশের অনেকে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের সহায়তায় অনেকেই এগিয়ে আসছে। এক্ষেত্রে মাধ্যম হিসেবে ব্যবহার হচ্ছে সামাজিক যোগাযোগের প্রসিদ্ধ এ সাইটটি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen + 5 =