পুরাতন মোবাইল সেট কেনার আগে জেনে নিন কিছু টিপস

0
490

পুরাতন মোবাইল সেট কেনার আগে যে বিষয় গুলো খেয়াল রাখা জরুরী! কি বাজেট কম! তাই পুরাতন মোবাইল এর বাজারে যাচ্ছেন ? তাহলে হয়ত এই পোষ্টটি আপনার কাজে লাগতে পারে বাচাতে পারে কিছু অসাবধানতা বসত অকেজ মোবাইল কেনার হাত থেকে রক্ষা পেতে।

মোবাইল সেট কেনার আগে জেনে নিন কিছু টিপস পুরাতন মোবাইল সেট কেনার আগে জেনে নিন কিছু টিপস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সাধ্যের মধ্যে সাধের মিল রাখা যেমন কষ্টকর ঠিক তেমনি মুল্য ছাড়া ভাল জিনিস এর স্বাদ পাওয়া অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটানো আরকি, অনেকটা বাধ্য হয়েই পুরাতন জিনিসের দিকে ঝুকতেই হয়, তাছাড়া মাঝে-সাঝে কিছু ভাল জিনিষও যে পাওয়া যায় না তাও নয়, তবে একটু খেয়াল রাখলেই অকেজ বা নষ্ট জিনিস বুঝতে পারবেন যা আপনার সাধ্যের বাজেট কে ঝুকির মুখ থেকে বাচাতে পারে।

কোন ব্রান্ডের মোবাইল কিনছেন ?
হ্যা ব্রান্ড টা খুবই জরুরী! পুরাতন হলেও চাইনীজ মোবাইল কেনার চাইতে নোকিয়া মোবাইল কেনাটা অনেক বেশী আতঙ্কের হাত থেকে বাচাতে পারে কোন সন্দেহ নাই, তাই যে ব্রান্ড গুলো ভাল জানেন সেগুলো থেকে কেনার মনস্থির করুন।

বাজেট টা ঠিক করেছেন তো ?
সেকেন্ড হ্যান্ড বা পুরতন মোবাইল কিনবেন কিন্ত বাজেট ঠিক করবেন না তার চাইতে আর একটু বেশি টাকা লাগিয়ে নতুন মোবাইল কেনার পরামর্শ আপনার জন্যে থাকবে, বেশির ভাগ সেকেন্ড হ্যান্ড মোবাইল এর দাম বর্তমান বাজারে নতুন এর অর্ধেক বা এক তৃতীয়াংশ মুল্য এবং স্মার্ট ফোন গুলোর মুল্য অর্ধেক এর চেয়ে বেশি হতে পারে,

পুরাতন মোবাইল কেনার আগে নিজের বাজেট এর কথা না জানানোওই ভাল, আগে কত দামে বিক্রেতা বিক্রি করতে চান তা জেনে নিন।

মোবাইলে কি কি সুবিধা পেতে চান ?
এটা অবশ্য আপনার বাজেট এর উপর অনেকটা নির্ভর করবে, স্মার্ট ফোন গুলো যে সুবিধা দিয়ে থাকে সে গুলো অবশ্যই সাধারন মানের ফোন গুলোতে আশা করাটা বোকামী, তাই কি কি সুবিধা যুক্ত মোবাইল কিনতে চান সেটি ঠিক করে নিন, যেমনঃ স্ক্রীন-টাচ, ভাল গেম খেলা, ভাল মানের ক্যামেরা, ইত্যাদি সুবিধার সাথে দামটা বাড়া কমা খুবই স্বাভাবিক।

মোবাইল টি কত আগে কেনা হয়েছিল ?
মোবাইলটি কত দিন আগে কেনা হয়েছিল তা জেনে নিন, ভাল বাজেটের হলে কাগজ পত্র চাইতে পারেন প্রমানের জন্যে, এর মাঝে ওয়ারেন্টি এর তারিখ উত্তীর্ণ হয়েছে কিনা যাচাই করে নিন,

মোবাইল এর ব্যাটারী এর কন্ডিশন জেনে নিন ?
খুবই গুরত্বপুর্ন একটা জিনিস ব্যাটারী, চার্জ কতক্ষন থাকে বিক্রেতা কে সরাসরি জিজ্ঞেস করুন, যদি কপাল খারাপ হয় তাহলে এই জিনিসের জন্যে পশ্চাতে হতে পারে।

মোবাইলটি কি সার্ভিসিং করা হয়েছিল ?
হ্যা এটা আরেকটি গুরত্বপুর্ন, যে মোবাইল সার্ভিসিং করার পর বিক্রি করা হয় সেগুলোর বেশিভাগই সুবিধার হয় না, মানে বিক্রেতা নিজেই এটার উপর বিরক্ত, তাই সার্ভিসিং কৃত মোবাইল কেনা থাকে দূরে থাকুন।

কথা বলার সময় কি লাইন কেটে যায় ?
বিক্রেতা কে সরাসরি জিজ্ঞেস করুন, তা না হলে আরেকটি সরম বিরক্তির কারন হতে পারে কল এর মাঝে কেটে যাওয়া, একমিনিট পর কল কেটে যাওয়া আর নতুন প্রেমের ইতি টানা সমান কথা, এ রকম পরিস্থিতে পড়লে মোবাইল আছাড় দিতেও দেরী করার কথা না, তাই এটি নিশ্চিত হন

এরপরও আরো অনেক বিষয় থেকেই যায়, যা আপনার বাজেট, চাহিদা এর উপর অনেকটা নির্ভর করবে তাই পুরাতন কোন মোবাইল কেনার আগে বিক্রাতা এর সাতে সরাসরি কথা বলে নেওয়া অনেক ভাল যাতে পরে পশ্চাতাতে না হয়।সুএ মোবাইল ও কম্পিউটার টিপস এন্ড ট্রিক্স ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − 4 =