হোয়াটসঅ্যাপ ব্যাবহারকারীর সংখ্যা ৮০কোটি +

0
305

বিনা মূল্যে কথা বলা ও বার্তা আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ৮০ কোটি ছাড়িয়েছে।

ফেসবুকের মালিকানাধীন এ অ্যাপটি ইতিমধ্যে স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। ৮০ কোটি সক্রিয় ব্যবহারকারী যুক্ত হওয়ার বিষয়টি সম্প্রতি হোয়াটসঅ্যাপের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যান কউম তাঁর এক ফেসবুকবার্তায় জানিয়েছেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ব্যাবহারকারীর সংখ্যা হোয়াটসঅ্যাপ ব্যাবহারকারীর সংখ্যা ৮০কোটি +

বিনা মূল্যে ইন্টারনেট ব্যবহার করে অন্য ব্যবহারকারীদের বার্তা আদান-প্রদানের পাশাপাশি বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একে অপরের সঙ্গে বিনা মূল্যে কথা বলার সুবিধাও পাচ্ছেন। সম্প্রতি এ সুবিধা চালু হয়েছে। একই ধরনের সেবা প্রদানকারী স্কাইপ এবং ভাইবারের পাশাপাশি হোয়াটসঅ্যাপের বিনা মূল্যে কথা বলার এ সুবিধা আইওএস, অ্যান্ড্রয়েড, উইন্ডোজ ফোন এবং ব্ল্যাকবেরি যন্ত্রে ব্যবহার করা যাচ্ছে।

গত বছরের অক্টোবরে প্রায় ১ হাজার ৯০০ কোটি ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপকে অধিগ্রহণ করে ফেসবুক। গত বছরের আগস্টে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ছিল ৬০ কোটি। চলতি বছরের জানুয়ারিতে ৭০ কোটি এবং চলতি মাসে তা বেড়ে দাঁড়িয়েছে ৮০ কোটিতে। গত ফেব্রুয়ারি মাসে টুইটার এক বার্তায় জানিয়েছে, টুইটারের বর্তমানে সক্রিয় ব্যবহারকারী ২৮ কোটি ৮ লাখ।

এর আগে ডিসেম্বরে ছবি আদান-প্রদানের ওয়েবসাইট ইনস্টাগ্রাম জানিয়েছে, তাদের মাসিক সক্রিয় ব্যবহারকারী ৩০ কোটি। আর ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ অধিগ্রহণ করা ফেসবুকের গত মাস পর্যন্ত সক্রিয় ব্যবহারকারী ১৪৪ কোটি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × five =