মোবাইল পানিতে পড়লে কি করবেন? দেখে নিন ৫টি টিপস

0
343

সখের স্মার্টফোনটি হাত ফস্কে এক বালতি পানিতে। ব্যস, মন ভেঙে চুরমার। এবার কী হবে! বর্ষাকালেও মোবাইলে পানি ঢুকে যায়।চিন্তা নেই। স্মার্টফোন পানিতে পড়ে গেলেও তোফা থাকবে, মাত্র ৫ উপায়ে। পাঠকদের জন্য রইল সেই ‘মূল্যবান’ ৫টি টিপস।

পানিতে পড়লে মোবাইল পানিতে পড়লে কি করবেন? দেখে নিন ৫টি টিপস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. পানিতে স্মার্টফোন পড়ে গেলে, ফোনটি তুলেই কোনো কিছু পরীক্ষা করার চেষ্টা না করে আগে সুইচড অফ করুন। কারণ পানিতে পড়লেও ফোন বন্ধ হয় না। ফলে ভিতরে শর্ট সার্কিট হয়ে যায়। যাবতীয় ডাটা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। পানি থেকে তুলেই স্মার্টফোন সুইচড অফ করে দিলে আর ডাটা নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে না।

২. ফোনের ভিতরের সব কিছু, অর্থাত, ব্যাটারি, সিম কার্ড, মেমরি কার্ড খুলে ফেলুন শিগগিরই। ফোনের খোলা অংশগুলি একটি শুকনো কাপড়ে মুছে কাপড়টি মুড়ে রেখে দিন। দেখবেন ফোনের কোনো ক্ষতি হবে না।

৩. পানি মোছার পর ফোনটিকে বেশ কিছুক্ষণ ঝাঁকিয়ে নিন। যাতে হেডফোন জ্যাক, চার্জিং পোর্টে একটুও পানি জমে না থাকে। শুকনো কাপড়ে মুছে একটি টিস্যু পেপার দিয়ে আরেকবার মুছে নিন।

৪. পানি মোছার পর বাড়িতে টিনে বা বস্তায় চালের মধ্যে ফোনটিকে কিছুক্ষণ রাখুন। বা সিলিকা জেল থাকলেও ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিতে একটুও পানি থাকলে তা শুকিয়ে যায়।

৫. চালের মধ্যে বা সিলিকা জেল-এ ২৪ থেকে ৪৮ ঘণ্টা রাখতে হবে। স্মার্টফোন পানিতে পড়লে এই পাঁচটি উপায়ে সহজেই আপনার ফোন পুনরায় কাজ করা শুরু করবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × one =