২৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা

0
260

আগামী ২৯ এপ্রিল ২০১৫ থেকে শুরু হবে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা। দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে এ প্রতিযোগিতা শেষে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত ছয়টি দল বুয়েটে চূড়ান্ত পর্বে অংশে নেবে। মঙ্গলবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবন মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।  

প্রতিযোগিতা ২৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তথ্য প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইসিটি বিভাগের সচিব শ্যামসুন্দর শিকদার, বুয়েটের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ ও রবি’র ব্র্যান্ড অ্যান্ড মার্কেট কমিউনিকেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তোফায়েল রশীদ, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির মহাসচিব মুনীর হাসান ও ধানসিঁড়ি কমিউনিকেশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর শমী কায়সার  সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।  

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় দেশজুড়ে অনুষ্ঠিত প্রতিযোগিতার মাধ্যমে সম্ভাবনাময় তরুণদের খুঁজে বের করা হবে বলে ওই সংবাদ সম্মেলনে জানানো হয়।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের ৬৪ জেলার ৪০০টি স্কুলে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। স্থানীয় জেলার খ্যাতিমান স্কুলে জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলাপর্যায় শেষে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার মাধ্যমে দেশ জুড়ে ছয়টি ভিন্ন ক্যাটাগরিতে মোট ১০০ জন প্রতিযোগি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) অনুষ্ঠিতব্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে অংশ নেয়ার সুযোগ পাবেন। সবশেষে প্রতিটি ক্যাটাগরিতে একজন করে বিজয়ী হবেন।
 
এ সময় রবি’র ব্র্যান্ড অ্যান্ড মার্কেট কমিউনিকেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তোফায়েল রশীদ বলেন, “দেশের তরুণদের অগ্রযাত্রায় সবসময়ই সঙ্গী হবে রবি। জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার মাধ্যমে দেশের তরুণরা তাদের সম্ভাবনাকে তুলে ধরার সুযোগ পাবেন। তাই এমন একটি উদ্যোগের অংশ হতে পেরে রবি গর্বিত। আর এর মাধ্যমেই পরবর্তী ডিজিটাল বাংলাদেশের নেতৃত্বকে খুঁজে পাব আমরা। আমাদের বিশ্বাস, এর মাধ্যমেই বেরিয়ে আসবে বাংলাদেশে পরবর্তী মার্ক জাকারবার্গ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 − ten =