‘ডব্লিউএসআইএস-২০১৫’ পুরস্কারের তালিকায় বাংলাদেশ

0
243

তথ্যপ্রযুক্তির মাধ্যমে মৌলিক প্রযুক্তি উদ্ভাবন এবং জনকল্যাণকর সেবা  প্রদানের স্বীকৃতি হিসেবে জাতিসংঘের ‘ডব্লিউএসআইএস-২০১৫’ পুরস্কার অর্জনের জন্য  প্রাথমিক মনোনয়নপ্রাপ্তদের তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশ।

 -২০১৫’ পুরস্কারের তালিকায় বাংলাদেশ ‘ডব্লিউএসআইএস-২০১৫’ পুরস্কারের তালিকায় বাংলাদেশ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তিনটি ক্যাটাগরিতে দেশীয় তিনটি উদ্যোগ মনোনয়ন পেয়েছে। উদ্যোগগুলো হলো অ্যাক্সেস টু ইনফরমেশনের ‘শিক্ষক বাতায়ন’, অ্যাক্সেস টু ইনফরমেশন ও বেসিসের যৌথ উদ্যোগে বাস্তবায়িত ‘জাতীয় তথ্য বাতায়ন’ এবং বেসিসের সদস্য কোম্পানি সিনেসিস আইটির মোবাইল স্বাস্থ্যসেবা বিষয়ক প্রকল্প ‘এমহেলথ’।

১ মে পর্যন্ত অনলাইনে ভোট গ্রহণের মাধ্যমে এবারের বিজয়ী নির্ধারণ করা হবে। তিন, চার এবং ১০ নম্বর ক্যাটাগরিতে থাকা এই বাংলাদেশি উদ্যোগগুলোকে ভোট দিয়ে বাংলাদেশের বিজয় নিশ্চিত করার জন্য ভোট গ্রহণ চলছে।

তথ্যপ্রযুক্তি খাতে গতবারের মতো আন্তর্জাতিক এই স্বীকৃতি পেলে আরেকটি মাইলফলক হয়ে উঠবে।

এ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরার জন্য ১৯ এপ্রিল রবিবার রাজধানীর আগারগাঁয়ের বিসিসি ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, এটুআই, বেসিস ও সিনেসিস আইটি যৌথভাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন বেসিসের সভাপতি জনাব শামীম আহসান।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nine + 18 =