১৩৭% বেড়েছে শিশু যৌননিপীড়নের ছবির ওয়েবপেজ

0
344

শিশুদের যৌননিপীড়নের ছবি রয়েছে- ইন্টারনেটে এমন ওয়েবপেজের সংখ্যা গতবছর ১৩৭ শতাংশ বেড়েছে। গতবছর এ ধরনের ওয়েবপেজ পাওয়া গেছে ৩১ হাজার ২৬৬টি। ২০১৩ সালে এই সংখ্যা ছিল ১৩ হাজার ১৮২টি।

ইন্টারনেট ওয়াচ ফাউন্ডেশনের (আইডব্লিউএফ) এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। সংগঠনটি জানিয়েছে, এসব পেজের ৮৯% শতাংশ ছবি ১০ বছরের কম বয়সী শিশুদের ছবি থাকছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১৩৭% বেড়েছে শিশু যৌননিপীড়নের ছবির ওয়েবপেজ

গত বছর তারা ৩১ হাজার ২৬৬টি ওয়েবপেজের পাশাপাশি ১৯,৭১০টি ইউনিক ইউআরএল সরিয়ে ফেলতে পেরেছে। এর মধ্যে অনলাইন ফাইল হোস্টিং সার্ভিস সাইবারলস ৫,৫৮২টি ইউআরএল সরিয়ে ফেলেছে।

আইডব্লিউএফ জানায়, অভিযুক্ত ওয়েবসাইটগুলোর অর্ধেকেরও বেশি উত্তর আমেরিকাকেন্দ্রিক এবং এর ৯৫টি ব্রিটেনভিত্তিক।

আইডব্লিইএফ এর বহিঃ সম্পর্ক পরিচালক এমা হার্ডি বলেন, গত বছর আমরা ৭৪ হজার রিপোর্ট পেয়েছি। এর মধ্যে আমরা ৩১ হাজার ওয়েবপেজ সনাক্ত করতে পেরেছি। এর বাইরেও অনেক পেজ থেকে গেছে।

তিনি জানান, ২০১২ সালের ৩ আগস্ট টিয়া শার্প এবং একই বছরের ১ অক্টোবর এপ্রিল জোন্স নামে ব্রিটেনের ২ কন্যাশিশুকে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডের পিছনে পরোক্ষ ভূমিকা রেখেছিল শিশুদের যৌননিপীড়নের ছবি। তাদের হত্যাকারীরা একসময় ইন্টারনেটে শিশু যৌননিপীড়নের ছবি দেখত।

সংগঠনটির প্রধান নির্বাহী সুসি হাগ্রিয়েভস বলেন, অনলাইন শিল্প যখন শিশুর যৌন ছবি প্রতিরোধে ব্যাপক এগিয়ে যাচ্ছে। তখনও অনেক কোম্পানি এধরনের সমস্যার কথা আমলে নিতে চাচ্ছে না। এইসব কোম্পানি কোনোভাবেই তাদের সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে বেরিয়ে আসতে পারে না।

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল, গুগল, ফেসবুক ও টুইটারসহ ১১৭টি কোম্পানির সমন্বয়ে ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হয় আইডব্লিইএফ।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রসচিব তেরেসা মে বলেন, ” শিশু যৌন নির্যাতনের বিরোধিতা এবং এই ঘৃণ্য অপরাধ থেকে শিশুদের রক্ষা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে আইডব্লিউএফ”।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × three =