অ্যাপল ওয়াচের অজানা ৮টি রহস্য উন্মোচন

0
269

অ্যাপল ওয়াচ নিয়ে বেশ আশাবাদী অ্যাপল সিইও টিম কুক। এখন চলছে এর আগাম অর্ডার নেওয়ার পালা। প্রযুক্তিপ্রেমী মানুষও বেশ আগ্রহ দেখাচ্ছেন অ্যাপল ওয়াচ নিয়ে। অল্প যে কজন মানুষ এটা হাতে পড়ার সুযোগ পেয়েছেন, তাঁদের মধ্যে প্রযুক্তিবিষয়ক সাংবাদিকরাও রয়েছেন। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেটের সাংবাদিক স্কট স্টেইন অ্যাপল ওয়াচ হাতে পড়ে জানিয়েছেন এ বিষয়ে অজানা আট তথ্য।

ওয়াচের অজানা ৮টি রহস্য উন্মোচন অ্যাপল ওয়াচের অজানা ৮টি রহস্য উন্মোচন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. আলাদা ওয়াচ ফেস পাবেন না

স্যামসাং, পেবেল বা গুগলের অ্যানড্রয়েড ঘড়ির মতো অ্যাপল ওয়াচে আলাদা ওয়াচ ফেস ডাউনলোড বা ইনস্টল করতে পারবেন না ব্যবহারকারীরা। অ্যাপল ওয়াচে যা আছে, সেটা নিয়েই আপাতত খুশি থাকতে হবে।

২. পাওয়ার রিজার্ভ মোড

স্মার্টওয়াচে যখন চার্জ শেষের দিকে থাকবে, তখন পাওয়ার রিজার্ভ মোডে চলে যাবে অ্যাপল ওয়াচ। এই মোডে থাকা অবস্থায় ঘড়িটি শুধু আপনাকে সময় জানান দিতে পারবে, এর বেশি কিছু নয়। আর আপনি যদি অন্যান্য কাজও করতে চান, তাহলে ঘড়িটিকে বন্ধ করে আবার চালু করতে হবে। এতে এক মিনিটের মতো সময় লাগবে।

৩. ঘড়ির বেল্ট ইচ্ছেমতো বদল করা যাবে

অ্যাপল ওয়াচের রয়েছে রঙিন বেল্টের সম্ভার। ব্যবহারকারীরা চাইলেই সেটি বদলে নিতে পারবেন। একসাথে অনেকগুলো ব্যান্ড কিনে রাখতে পারেন। প্রয়োজনে বদলে নেবেন পোশাকের সাথে রং মিলিয়ে। তবে ৩৮ মিলিমিটার এবং ৪২ মিলিমিটার দৈর্ঘ্যের দুটি আলাদা ব্যান্ড রয়েছে, সেই মাপেই কিনতে হবে।

৪. আইফোনের কল নিয়ন্ত্রণ

অ্যাপল ওয়াচ দিয়ে আপনি আপনার আইফোন থেকে কল দিতে পারবেন এবং রিসিভ করতে পারবেন। তবে ওই পর্যন্তই। কথা বলতে হলে পকেট থেকে আইফোনটা বের করেই বলতে হবে। এটাই হলো অসুবিধা। আইফোনের পুরো সুবিধাটা আপনি পাবেন না। পরবর্তী সংস্করণে এই সমস্যা হয়তো কাটিয়ে উঠবে অ্যাপল ওয়াচ।

৫. শুধুমাত্র অ্যাপল চার্জার

এই আরেক হ্যাপা! অ্যাপল ওয়াচ শুধুমাত্র অ্যাপলের ম্যাগনেটিক ইনডাক্টিভ চার্জ ক্যাবল দিয়েই চার্জ দেওয়া যাবে। সেটা আপনাকে ঘড়ির সাথেই দেওয়া হবে।

৬. সিরি

অ্যাপলের সিরি ফিচারটা স্মার্টওয়াচে ভালোই কাজে দেবে। অগোছালো সবকিছু গুছিয়ে রাখবে এটি। যেসব অ্যাপ আপনি বেশি ব্যবহার করেন সেগুলো হোমস্ক্রিনে গুছিয়ে রাখবে সিরি, যাতে প্রয়োজনের সময় বেশি খুঁজতে না হয়। কল, ম্যাসেজ বা আপনার শিডিউল সবই ঘড়িতে গুছিয়ে রাখবে সিরি।

৭. নেওয়া যাবে স্ক্রিনশট

অ্যাপল ওয়াচ থেকে স্ক্রিনশট নিতে পারবেন আপনি যেটি জমা হবে আপনার আইফোনের ফটো গ্যালারিতে।

৮. ফোনে থাকবে ব্যাকআপ

যদি কোনো কারণে অ্যাপল ওয়াচ রিফরম্যাট করতে হয় এবং তাতে আপনার তথ্যগুলো হারিয়ে যায়, সেটা নিয়ে বেশি চিন্তিত হওয়ার কিছু নেই। কারণ এর একটি ব্যাকআপ থাকবে আপনার আইফোনে। সব তথ্য এবং অ্যাপ্লিকেশন যেমন ছিল তেমনই ফেরত পাবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

sixteen − 7 =