বিল গেটসের অ্যাকাউন্ট হ্যাক

0
487

এটিএম বুথ থেকে অর্থ হাতানোর ঘটনাটি দেখে মনে হবে চলচ্চিত্রেরই কোনো দৃশ্য। কিন্তু আসলে তা নয়। মাইক্রোসফট প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনী বিল গেটসের অ্যাকাউন্ট হ্যাক করে তা থেকে অর্থ হাতানোর ঘটনা এটি।

ঘটনাস্থল ফিলিপাইনের একটি ব্যাংকের এটিএম বুথ। পিএস ব্যাংকের একটি শাখার এটিএম বুথ থেকে অর্থ উত্তোলনের চেষ্টা করে যাচ্ছেন ৩১ বছর বয়সী এক ব্যক্তি। তাঁর কাছে আছে সোনালি রঙের একটি নাম পরিচয়হীন ক্রেডিট কার্ড; যাতে কালো ম্যাগনেটিক স্ট্রাইপ বসানো। সাতটি ক্রেডিট কার্ড, মোবাইল ফোন আর সঙ্গে কাঁধ ব্যাগে ঝোলানো নগদ ৭৬ হাজার ৫৭০ পেসো। এই ব্যক্তি অর্থ উত্তোলন করছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের অ্যাকাউন্ট থেকে! ইতিমধ্যে ব্যাগে রাখা অর্থ উত্তোলন করা হয়ে গেছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এভাবেই বিল গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে সেখান থেকে অর্থ সরানো হচ্ছিল ধীরে ধীরে। কে এই ব্যক্তি? এই ব্যক্তি আর কেউ নন, ২০১১ সালে বিল গেটসের অ্যাকাউন্ট হ্যাকের অভিযোগে গ্রেপ্তার হয়ে জেল খাটা বুলগেরিয়ার নাগরিক কনস্টানটিন সিমিয়োনভ কাভরাকভ।

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনী বিল গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করেছিলেন বুলগেরিয়ার নাগরিক কনস্টানটিন সিমিয়োনভ কাভরাকভ। ওই অভিযোগে ২০১১ সালে প্যারাগুয়েতে গ্রেপ্তার হওয়ার পর জেলও খেটেছিলেন তিনি। চার বছর বাদে আবার গ্রেপ্তার হয়েছেন কাভরাকভ। এবার ফিলিপাইনে। তাঁর বিরুদ্ধে মাইক্রোসফট মোগল বিল গেটসের ভুয়া এটিএম কার্ড ব্যবহার করে অর্থ উত্তোলনের অভিযোগ এনেছে ফিলিপাইনের পুলিশ।বুলগেরিয়ার ৩১ বছর বয়সী হ্যাকার কনস্টানটিন সিমিয়োনভ কাভরাকভ বিল গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করেছিলেন।

ফিলিপাইনের স্থানীয় মিডিয়াগুলোর ভাষ্য, মাইক্রোসফট মোগল বিল গেটসের ভুয়া কার্ড ব্যবহার করে স্থানীয় একটি এটিএম বুথ থেকে অর্থ উত্তোলনের সময় সহযোগীসহ ধরা হয় কাভরাকভকে (৩১)। গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।গেটসের অ্যাকাউন্ট হ্যাক বিল গেটসের অ্যাকাউন্ট হ্যাক

এক প্রতিবেদনে ফিলিপাইনভিত্তিক সংবাদমাধ্যম ফিলস্টার জানিয়েছে, পিএস ব্যাংকের একটি শাখায় অর্থ উত্তোলনের সময় প্রেসিডেন্সিয়াল অ্যান্টি-অরগানাইজড ক্রাইম কমিশন ও পুলিশের সদস্যেরা তাঁদের গ্রেপ্তার করেন। এসময় তার কাছে সাতটি ক্রেডিট কার্ড, নয়টি এটিএম রিসপট ও নগদ অর্থ পাওয়া যায়। জুগাডর (জুয়াড়ি) নামের একটি অপারেশনের তাঁদের ধরা হয়। অনলাইন জুয়াড়িদের ধরতে এই অপারেশন চালানো হয়।

ফিলিপাইনের ক্রাইম কমিশনের প্রধান রেগিনাল্ড ভিলাসান্ডা বলেন, কারভাকভের বিরুদ্ধে দেশটির অ্যাকসেস ডিভাইস রেগুলেশন অ্যাক্ট অনুযায়ী অভিযোগ আনা হয়েছে। ইউরোপিয়ান একটি সংস্থার কাছ থেকে গোপন তথ্য পেয়ে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাজে লাগিয়ে কাভরাকভকে ধরা হয়েছে।
২০১১ সালে গেটসের ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে বিশ্বজুড়ে আলোড়ন তুলেছিলেন কাভরাকভ। ওই সময় থেকেই বিশ্বের বেশ কয়েকটি দেশে তার বিষয়ে সতর্কতা জারি আছে। কাভরাকভ গত ১২ বছর ধরে আন্তর্জাতিক একটি কার্ড জালিয়াতচক্রের সাথে যুক্ত বলে জানিয়েছে ফিলিপাইনের পুলিশ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার