সনি এক্সপেরিয়া ই-ফোর রিভিউ

0
287

সনির এক্সপেরিয়া সিরিজ অনেকেরই প্রিয় স্মার্টফোন। সিরিজটি যেন সবার সাধ্যের মধ্যে থাকে, সে জন্য নানা দামে ছাড়া হয়েছে এর বিভিন্ন মডেল। এখন বাজারে কাটতি রয়েছে সনি এক্সপেরিয়া ই-ফোর মডেলের। টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত হয়েছে এই স্মার্টফোনের একটি রিভিউ।
ডিজাইনের দিক দিয়ে সনি এক্সপেরিয়া ই-ফোর তেমন আকর্ষণীয় নয়। এক্সপেরিয়ার পুরোনো ধাঁচেই তৈরি করা হয়েছে এটি। সেটটির বডি তৈরি করা হয়েছে প্লাস্টিক দিয়ে। ডুয়েল সিম সুবিধার এই ফোনটিতে রয়েছে ৫৪০x৯৬০ মেগা পিক্সেলের ৫ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন। ১০ দশমিক ৫ মিলিমিটার পাতলা এই স্মার্টফোনটির ওজন মাত্র ১৪৪ গ্রাম।

এক্সপেরিয়া ই-ফোর সনি এক্সপেরিয়া ই-ফোর রিভিউ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সেটটির বাঁ পাশে রয়েছে মাইক্রো ইউএসবি স্লট। আর ডান পাশে রয়েছে পাওয়ার বাটন ও ভলিউম বাটন। গান শোনার জন্য ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডসেট জ্যাক রয়েছে সেটটির একেবারে ওপরে।

সেটটির পেছন দিকে রয়েছে স্পিকার। সেটটির ভেতরে রয়েছে দুটি মাইক্রো সিম স্লট এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট। এটি চলবে অ্যানড্রয়েড কিটক্যাট ৪.৪.৪ ভার্সনে। সনি এক্সপেরিয়া ই-ফোর মডেলে আরো থাকছে প্রিলোডেড কিছু অ্যাপ। এর মধ্যে রয়েছে সনি এলআইভি, সনি ওয়াকম্যান, অ্যালবাম, মুভি প্লেয়ার, প্লেস্টেশন ও স্ট্যামিনা মোড (এর মাধ্যমে ব্যাটারির চার্জ রক্ষা করা হবে)। এসব অ্যাপ সেট থেকে মুছে ফেলার কোনো ব্যবস্থা নেই। ফলে ফোনের ৮ জিবি ইন্টারনাল মেমোরির ৪ দশমিক ৭৮ জিবি মেমোরি দখল করে রয়েছে প্রিলোডেড অ্যাপগুলো। আলাদা মাইক্রো এসডি কার্ড ছাড়া সেটটি ব্যবহার করে আরাম পাবেন না ব্যবহারকারীরা।

সেটটি চলবে ১ দশমিক ৩ গিগাহার্টজের মিডিয়াটেক এমটি ৬৫৮২ কোয়াড কোর প্রসেসরের সাহায্যে। রয়েছে ১ জিবি র্যাম এবং আর্ম মালি-৪০০ এমপি২ জিপিইউ। সেটটিতে ২৩০০ এমএএইচের ব্যাটারি হয়েছে। ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। রিয়ার ক্যামেরার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার