টাস্কবার থেকেই ইন্টারনেট এ ওয়েব পেজ ভিসিট করুন

0
277

সারাদিন ইন্টারনেটে পড়ে থাকতে ভালবাসেন যারা , অথবা হঠাৎ করে কাজের মাঝখানেই প্রায়শ যাদের বিভিন্ন ওয়েবসাইট ঘাঁটার কথা মনে পড়ে যায় তাদের জন্য কাজ অনেকটাই সহজ করে দিয়েছে উইন্ডোজ। এখন টাস্কবার থেকেই আপনি যে কোন সময় ওয়েব পেজ অনুসন্ধান করে ভিজিট করতে পারবেন।

থেকেই ইন্টারনেট এ ওয়েব পেজ টাস্কবার থেকেই ইন্টারনেট এ ওয়েব পেজ ভিসিট করুন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

উইন্ডোজের এই ফিচারটির কল্যাণে আপনার ব্রাউজার খুঁজে ওপেন করে ওয়েব পেজ খোঁজার পিছনে সময় অপচয় আগের তুলনায় কিছুটা কম হবে। পছন্দের ব্রাউজার এর শর্টকাট আইকন খুঁজে বের করে তারপর কাঙ্ক্ষিত ফলাফল খুঁজে বের করে কাজ করবার চাইতে টাস্কবার থেকেই ইন্টারনেট এ ওয়েব পেজ ভিজিট করা তাই আপনার দুইধাপ কাজ এগিয়ে দেবে।

এই ক্ষেত্রে উইন্ডোজ আপনার টাস্কবারে একটি ক্ষুদ্রাকৃতির অ্যাড্রেসবার তৈরি করবে। এখানে সার্চ করলেই আপনি আপনার ডিফল্ট ব্রাউজার এর সার্চ করার সুবিধাটি অনায়াসেই পাবেন। ফলে আপনার কিছু গুরুত্বপূর্ণ সময়ও বেঁচে যাবে।

অ্যাড্রেসবার শুরুতে তৈরি করা থাকবে না উইন্ডোজে। এটি চালু করতে হলে আগে আপনাকে টাস্কবার Properties এ গিয়ে active করে নিতে হবে ফিচারটি। শুরুতে টাস্কবার properties এ ক্লিক করুন। এরপর toolbars অপশনটিতে ক্লিক করে address এর বামপাশের ছোট বক্সটিতে ক্লিক করে অপশনটি চালু করে নিন।

সবশেষে apply , ok ক্লিক করলেই দেখতে পাবেন আপনার টাস্কবার এ সুন্দর একটি ছোট অ্যাড্রেসবার চলে এসেছে। তবে যেহেতু মাইক্রোসফট এর ফিচার তাই আপনার অ্যাড্রেসবারে সার্চ করলে সেটি আপনাকে ইন্টারনেট এক্সপ্লোরার ৮ দিয়ে অনুসন্ধান ফলাফল দেখাবে। তবে আপনি চাইলেই আপনার ডিফল্ট ব্রাউজার পরিবর্তন করে (গুগল ক্রোম, অপেরা , ফায়ারফক্স ইত্যাদি) অনুসন্ধানের ফলাফল বের করতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 + 18 =