জিমেইল থেকে অন্য ই-মেইল অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করুন

0
339

বহুল ব্যবহূত অ্যান্ড্রয়েড ডিভাইস গ্রাহকদের জন্য জিমেইল অ্যাপের মোবাইল সংস্করণ হালনাগাদ করেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানি গুগল। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখন জিমেইল থেকেই ইয়াহু ও মাইক্রোসফট আউটলুকসহ অন্য ই-মেইল অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে পারবেন। খবর এএফপি।

সাম্প্রতিক হালনাগাদ সংস্করণে বিশেষ একটি প্রোগ্রাম চালু করেছে মার্কিন প্রতিষ্ঠানটি। ওই একটি প্রোগ্রাম থেকেই একাধিক ই-মেইল অ্যাকাউন্টে কাজ করতে পারবেন অ্যান্ড্রয়েডভিত্তিক ডিভাইস ব্যবহারকারীরা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এ বিষয়ে গুগলের সফটওয়্যার প্রকৌশলী রেগিস ডেকাম্পস এক ব্লগ পোস্টের মাধ্যমে জানান, গ্রাহকরা এখন থেকে অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনের জিমেইল অ্যাকাউন্টের ‘অল ইনবক্স’ ফিচার ব্যবহার করে সব ধরনের ই-মেইল অ্যাকাউন্টের মেইল দেখতে পারবেন। ফলে একাধিক মেইল অ্যাকাউন্ট নিয়ন্ত্রণের জন্য পৃথকভাবে লগইন করতে হবে না। এছাড়া মেইল আদান-প্রদানের সুবিধাও পাবেন গ্রাহক। এর আগে ডেস্কটপ কম্পিউটার থেকে একাধিক মেইল অ্যাকাউন্ট নিয়ন্ত্রণের সুবিধা দিত জিমেইল। এবার অ্যান্ড্রয়েডভিত্তিক মোবাইলের জন্য চালু করা হলো। হালনাগাদ সংস্করণে সার্চ ও প্রিভিউ সুবিধা রয়েছে।

বিশ্লেষকদের মতে, ই-মেইল সেবা খাতে আধিপত্য বিস্তারে জিমেইলে ধারাবাহিকভাবে নতুন সেবা যুক্ত করছে গুগল। সম্প্রতি জিমেইলে বিল পরিশোধের সেবা চালু করেছে, যা সংশ্লিষ্ট খাতে প্রতিষ্ঠানটিকে আরো একধাপ এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

প্রতিষ্ঠানটির এ সেবার মাধ্যমে গ্রাহকরা তাদের ডেভিট বা ক্রেডিট কার্ড নম্বর জুরে দিয়ে বিভিন্ন ধরণের বিল পরিশোধ করতে পারবেন। তবে সেবাটি চালুর জন্য কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হবে গ্রাহকদের।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × 2 =