দুদকের ওয়েবসাইট হ্যাক

0
410
মাত্র তিনদিন হল উদ্বোধন হয়েছে দুর্নীতি দমন কমিশনের ওয়েবসাইট। ডিজিটাল বাংলাদেশে নতুন যুগে পদার্পণের ঘোষণা দিয়ে চালু করা এই ওয়েবসাইট হ্যাক হল উদ্বোধনের তৃতীয় দিনেই। ‘এফএস’ নামে হ্যাকারদের একটি গ্রুপ বৃহস্পতিবার রাতে ওয়েবসাইটটি দখলে নেয় এবং নিজদের বিবৃতি ঝুলিয়ে দেয়। সেখানে লেখা ছিল, ‘লুল সিকিউরিটি…সাইট খুললেই যদি ধরা খাইয়া যান তাহলে কেমনে কি? আর এসিসি হয়ে দুর্নীতি করা বন্ধ করেন। টিম সিসি জ্বালাজ্বালি বন্ধ করেন। আমি আগে খাইছি এইটা। এনজয় দ্য মিউজিক ডোন্ট রিডিফেইস, আমি আপনাদেরই বাংলাদেশি হ্যাকার।’
ওয়েবসাইট 2 দুদকের ওয়েবসাইট হ্যাকদুদকের সাইটের এই হ্যাকাররা বেশ রসিকও বটে। সাইটটি ওপেন করলেই সেখানে ব্যাকগ্রাউন্ডে বাজতে থাকে ক্লোজআপ ওয়ান তারকা সালমার গান ‘তুমি দিও নাকো বাসর ঘরের বাত্তি নিভাইয়া…’।
হ্যাকিং সম্পর্কে জানতে চাইলে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, যারা এই কাজ করেছে তাদের খুঁজে বের করা হবে। সেই সঙ্গে সাইটটি পুনরায় নিজেদের দখলে নিতে দুদকের আইটি বিভাগ কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।
ওয়েবসাইট 3 দুদকের ওয়েবসাইট হ্যাকপ্রতিবেদনটি লেখা পর্যন্ত সাইটটি উন্মুক্ত করা সম্ভব হয়নি সাধারণদের জন্য। এখনও হ্যাকারদের কাছেই রয়েছে সাইটটি। কাজটি নেহাত দুদককে সতর্ক করার জন্য করেছে বলে দাবী করেছে হ্যাকাররা নিজেই। গুগলে সাইটি খুঁজতে গেলে সেখানে লেখা দেখা যায়- ‘HAcked By FS. #Bangladeshi hacker. Message: your site….is too damn vulnerable :/ you know something.i am a good guy ^_^ i didn’t delete anything <3 but if i were a bad guy :o then what could happen? :o then i would just delete your things :P FIX your site as soon as possible :) Hacked by a bangladeshi hacker.’

উল্লেখ্য, দুদক সপ্তাহের মধ্যে ৩১ মার্চ সাইটটি উদ্বোধন করেন কমিশনের চেয়ারম্যান এম বদিউজ্জামান। দুদকের সচ্ছতা নিশ্চিত করতেই সাইটি চালু করা হয়েছে বলে উদ্বোধন অনুষ্ঠানে জানিয়েছিলেন তিনি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার