গুগল প্লেস্টোর থেকে সরাসরি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন

0
413

গুগল প্লেস্টোর থেকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডাউনলোড করা তততাই সহজ যেমনটা আপনার ফোন বা ট্যাবলেটে অ্যাপস আইকন ট্যাপ করে ঐ অ্যাপ্লিকেশন সার্চ করে ইনস্টল বাটন চাপতে মনে হয়। তবে সমস্যা হল এসব অ্যাপ আপনি গুগল প্লেস্টোর থেকে সরাসরি আপনার পিসিতে ডাউনলোড করতে পারবেন না। ফলে প্লেস্টোর থেকে এসব অ্যাপ ডাউনলোডের জন্য আপনার ফোনে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে অথবা ওয়াইফাই রাউটার লাগবে।

তবে চিন্তার কারণ নেই কেননা আজ আমরা দেখাবো কি করে একক্লিকেই গুগল প্লেস্টোর থেকে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপস ও গেমস সরাসরি ডাউনলোড করবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১) গুগল প্লেস্টোর থেকে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপস ও গেমস ডাউনলোড করতে প্রথমে এই লিঙ্কে ক্লিক করে Apk ডাউনলোডার ওয়েবসাইটে যান। তারপর ইনস্টল করুন এবং নীচের চিত্রের মত গুগল ক্রোম এক্সটেনশন ফাইল ডাউনলোড শুরু করবে।

1 গুগল প্লেস্টোর থেকে সরাসরি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন

২) ফাইল ডাউনলোড করার পরে, গুগল ক্রোম এক্সটেনশনে যান অথবা শুধু Ctrl + H চাপলে এটি ব্রাউজার ইতিহাস দেখাবে এবং বাম দিকের ন্যাভিগেশন বারের মধ্যে এক্সটেনশনগুলো দেখতে পাবেন এতে ক্লিক করলে নতুন এক্সটেনশন পেজ ওপেন হবে। এখন ডাউনলোড করা ক্রোম এক্সটেনশন ফাইলগুলো কেবল ড্রেগ ও ড্রপ করুন। এখন এটি এক্সটেনশন যোগ করা নিশ্চিত করতে অনুরোধ করলে নিচের চিত্রের মত Add এ ক্লিক করুন।

2 গুগল প্লেস্টোর থেকে সরাসরি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন
৩) এখন অ্যাড করার পর একটি নতুন উইন্ডো আসবে যেখানে APK ডাউনলোডার ইমেল আইডি, পাসওয়ার্ড এবং GSF(Google Service Framework) আইডি কী এর জন্য অনুরোধ জানাবে।

৪) GSF আইডি কী পাবেন যেভাবেঃ

এখন শুধু আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের ডায়ালার প্যাড ওপেন করুন এবং * # * # 8255 # * # * ডায়াল করুন। এখন নিচের চিত্রের মত একটি নতুন স্ক্রিন ওপেন হবে অর্থাৎ GTalk সার্ভিস মনিটর স্ক্রিন ওপেন হবে শুধু স্ক্রল করে নিচে নামুন এবং আপনার ডিভাইসের GSF আইডি কী নোট করুন।

3 গুগল প্লেস্টোর থেকে সরাসরি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন

দ্রষ্টব্য: – আপনি যদি* # * # 8255 # * # * ডায়ালিং দ্বারা GSF আইডি কী না পান তবে আপনি এটি নিজে খুঁজে পেতে পারেন নিচের অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেঃAndroid Device ID

৫) এখন এই GSF আইডি কী টি আপনার Apk ডাউনলোডার অপশনে এন্টার করুন এবং মনে রাখবেন এখানে আপনি একই জিমেইল আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করবেন যা আপনার অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করেছেন। এখন সকল তথ্য প্রদানের পর লগ ইন এ ক্লিক করুন। আপনি চাইলে উইন্ডো বন্ধ করতে পারেন তবে apk ডাউনলোডার থেকে লগআউট করবেন না।
4 গুগল প্লেস্টোর থেকে সরাসরি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন
৬) এখন গুগল প্লেস্টোরে যান ( আপনার গুগল প্লেস্টোরের অ্যাকাউন্টে লগ ইন নিশ্চিত করুন যা আপনি Apk ডাউনলোডারের ক্ষেত্রে ব্যবহার করেছিলেন) এবং তারপর যেকোনো অ্যাপ্লিকেশন অথবা গেমস ওপেন করুন যা আপনি ডাউনলোড করতে চান উদাহরণস্বরূপ অ্যাংরি বার্ড ডাউনলোড করতে চাইলে শুধু অ্যাপ্লিকেশন প্লে স্টোরে ওপেন করুন (খেয়াল রাখবেন অ্যাপ্লিকেশনটি বিনামূল্যের কিনা কেননা পেইড অ্যাপ্লিকেশন ও গেমস ডাউনলোড করতে পারবেন না)

এখন শীর্ষে URL বারে একটি আইকন দেখতে পাবেন এখন এটিতে ক্লিক করুলে এটি কোথায় সংরক্ষণ করতে চান তা সিলেক্ট করে গেমসের APK ফাইল সেভ করুন। ব্যাস এই পর্যন্তই এখন উপভোগ করুন …

5 গুগল প্লেস্টোর থেকে সরাসরি পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করুন

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty − 6 =