ফেসবুক কিনে নিয়েছে ফাইন্ড ডট.কম

0
275

ই-কমার্সে আরও বেশি করে ঝুঁকে পড়ছে ফেসবুক। অনলাইন শপিং সার্চ ইঞ্জিন দ্য ফাইন্ড ডটকমকে কিনে নিয়ে ফেসবুকের নতুন এই যাত্রা শুরু হচ্ছে শিগগিরই। শুক্রবার বৃহত্তম সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক ফেসবুকের সঙ্গে শপিং সার্চ ইঞ্জিনটির এই কেনাবেচা চুক্তি হয়েছে। সানফ্রান্সিসকো থেকে বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

অবশ্য ফেসবুক ঠিক কত টাকায়, কীভাবে দ্য ফাইন্ড ডটকমকে কিনে নিল, সে বিষয়ে বিস্তারিত এখনো প্রকাশ করেনি কোনো পক্ষই। তবে, নিজেদের ওয়েবসাইটে এ চুক্তির খবর জানিয়েছে উভয়েই।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ডট.কম ফেসবুক কিনে নিয়েছে ফাইন্ড ডট.কম

দ্য ফাইন্ড ডটকম এক বার্তায় জানিয়েছে, ‘নয় বছর ধরে আমরা আপনাদের জন্য কেনাকাটার অভিজ্ঞতাকে সুবিধাজনক, কার্যকর ও আনন্দদায়ক করার চেষ্টায় কঠোর পরিশ্রম করেছি। যাতে ওয়েবের সব দোকান ঘুরে আপনারা আপনাদের চাহিদামতো পণ্যটি কিনতে পারেন। এখন আমরা আমাদের ভোক্তাদের জন্য আরও বেশি কিছু করার জন্য ফেসবুকের সঙ্গে যুক্ত হয়ে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছি।’

শপিং ইঞ্জিনটির ওই পোস্টে আরও জানানো হয়েছে, দ্য ফাইন্ড ডটকমের কর্মীরা ইতিমধ্যেই ফেসবুক দলে যোগ দিতে শুরু করেছেন। সেখানে ফেসবুকের বিজ্ঞাপনগুলোকে ‘আরও প্রাসঙ্গিক’ করার চেষ্টা করবেন তাঁরা। শুক্রবারের এই কেনাবেচা চুক্তির কারণে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বন্ধ হয়ে যাবে দ্য ফাইন্ড ডটকমের নিজস্ব কার্যক্রম।

অনলাইন কেনাকাটার জন্য ফেসবুক এক ধরনের মধ্যস্থতাকারীর ভূমিকায় কাজ করছে দীর্ঘদিন ধরেই। বিপুলসংখ্যক ফেসবুক ব্যবহারকারী অনলাইনে তাঁদের পছন্দের কেনাকাটার ক্ষেত্রে অনেক সময়ই ফেসবুক বিজ্ঞাপনের দ্বারা প্রভাবিত হয়ে থাকেন। অন্যদিকে বিক্রেতারাও ফেসবুকের মাধ্যমে সহজেই বিপুলসংখ্যক সম্ভাব্য ক্রেতার কাছে পৌঁছে যেতে পারেন।

শপিং সার্চ ইঞ্জিন দ্য ফাইন্ড ডটকমের সঙ্গে এই চুক্তি সম্পর্কে ফেসবুক এক বার্তায় জানিয়েছে, ‘একসঙ্গে মিলিত হয়ে আমরা ভোক্তাদের জন্য ফেসবুকের বিজ্ঞাপনের অভিজ্ঞতাকে আরও প্রাসঙ্গিক ও ভালো করতে পারব বলে আমরা বিশ্বাস করি।’

২০০৬ সালে প্রতিষ্ঠার পর থেকেই দ্য ফাইন্ড ডটকম সিলিকন ভ্যালিতে কাজ করে আসছিল। এই চুক্তির ফলে খুব শিগগির তাদের কর্মীদের ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে ফেসবুকের ক্যাম্পাসে দেখা যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight + 16 =