চলছে ইনফোকম সামিট

0
214

তথ্যপ্রযুক্তি বিষয়ক জ্ঞান বিনিময় ও উদ্ভাবনকে অর্থনৈতিক উন্নয়নে ছড়িয়ে দিতে রাজধানীতে শুরু হয়েছে দু’দিন ব্যাপী তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্মেলন। শুক্রবার হোটেল সোনারগাঁওয়ে শুরু হওয়া ‘ইনফোকম সামিট-২০১৫’ শেষ হবে শনিবার। সার্কভুক্ত দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধানদের নিয়ে দেশে প্রথমবারের মতো এ সম্মেলন অায়োজন করা হয়েছে।

‘ড্রাইভিং আইসিটি ইনোভেশন্স অ্যান্ড সিকিউরিটি’ শীর্ষক সম্মেলনে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও শ্রীলংকা থেকে শতাধিক প্রযুক্তি বিশেষজ্ঞ অংশ নিচ্ছেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইনফোকম সামিট চলছে ইনফোকম সামিটশুক্রবার বিকেলে ভারতের ইনফোকম ও বাংলা‌‌‌দেশের সিটিও ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, ঢাকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত পঙ্কজ শরণ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা, সিটিও ফোরাম বাংলাদেশ সভাপতি তপন কান্তি সরকার এবং সম্মেলনের সহ-আয়োজক ভারতের আনন্দবাজার পত্রিকা গ্রুপের (এবিপি) আইটি বিভাগের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ও ইনফোকমের সাংগঠনিক সম্পাদক কালি কৃষ্ণ মহাপাত্রসহ অারও অনেকে।

সম্মেলনে ব্যবসা ও শিল্পক্ষেত্রে লাগসই প্রযুক্তির ব্যবহার, এ জন্য যোগ্য কর্মী তৈরি, প্রযুক্তি বিকাশের ফলে বিবর্তিত প্রাতিষ্ঠানিক নেতৃত্বের ধরন এবং প্রযুক্তি ভোক্তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন ও তাদের সচেতন করে তোলার প্রতি গুরুত্বারোপ করা হবে।

শনিবার থাকছে তিনটি সেমিনার। সকালে অনুষ্ঠিত হবে ক্লাউড স্টোরি: এক্সপেরিয়েন্স অ্যান্ড ইনসাইটস ফ্রম প্রাক্টিশনার্স বিষয়ক সেমিনার। দুপুরে ভবিষ্যতের সাইবার নিরাপত্তা এবং বিকেলে প্রযুক্তির উদ্ভাবনার মাধ্যমে পরবর্তী প্রজন্মের উন্নয়ন নিয়ে অনুষ্ঠিত হবে বিশেষ আলোচনা সভা।

রাতে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখায় পাঁচজনকে দেওয়া হবে ‘ইনফোকম-সিটিও ফোরাম আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৫’।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

14 + 15 =