ম্যাচ শেষে যা বললেন মাশরাফি এবং বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে সাবেক তারকারা কে কি বলছেন

0
730

বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে সাবেক তারকারা কে কি বলছেনঃ

আজ বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে তৈরি হয়েছে অনেক বিতর্ক কারন সুরেশ রায়নার এলবিডব্লিউ আউট না দেয়া এবং রোহিত শর্মা ক্যাচ আউট হলেও সেটি নো বল দেয়া হয় । আর এই নিয়ে সাবেক কয়েকজন ক্রিকেটার টুইট বার্তায় আজকের ম্যাচ সম্পর্কে যা বললেন…

বাংলাদেশ-ভারত ম্যাচ চলাকালীন সময়ে রোহিত শর্মা ক্যাচ আউট হলে সেই বলটিকে নো বল ধরা হয় আর এই প্রসঙ্গে ধারাভাষ্যকার শেন ওয়ার্ন তো বলেই বসলেন, ‘এটা নো বল ছিল না । খুবই বাজে সিদ্ধান্ত ।’ ক্রিকেট বিশ্বের অনেক সাবেক তারকাও আম্পায়ারের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আজ বৃহস্পতিবার বাংলাদেশ-ভারত ম্যাচে চলাকালে একের পর এক টুইটবার্তায় বাংলাদেশকে সমর্থন জানান শোয়েব । এরই ফাঁকে আলিম দারের প্রতি অসন্তুষ্টি জানিয়ে টুইট করে সাবেক এই পাক তারকা ।

টুইটবার্তায় তিনি বলেন, ‘পাকিস্তানের আলিম দার ভারতকে ‘মওকা’ দিলেন ।

এদিকে পাকিস্তানের ধারাভাষ্যকর রমিজ রাজা তো অগ্রিম শুভেচ্ছা জানিয়ে রাখলেন আইসিসিকে ।
ব্যঙ্গ করে আইসিসি বলতে তিনি বুঝিয়েছেন ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিলকে । তিনি টুইটবার্তায় লিখেছেন, সাধুবাদ আইসিসিকে (ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল) । সত্যিই তোমরা (আম্পায়াররা) বিক্রি হয়ে গেলে ।’

এমনকি ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও টুইট করেছেন, ‘গৌল্ডের সিদ্ধান্তটা একদমই বাজে । বলটা নিশ্চিতভাবেই কোমরের ওপরে ছিল না । রোহিত সৌভাগ্যক্রমে আরেকটা জীবন পেল । করে ফেললেন সেঞ্চুরি ।

ম্যাচ শেষে যা বললেন মাশরাফি

শেষে যা বললেন মাশরাফি ম্যাচ শেষে যা বললেন মাশরাফি এবং বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে সাবেক তারকারা কে কি বলছেনঅস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বৈরী কন্ডিশনে বিশ্বকাপ । দেশ ছাড়ার আগে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছিলেন, বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কোয়ার্টার ফাইনাল খেলা । ইংল্যান্ডকে হারিয়েই সেই লক্ষ্য অর্জিত হয়েছিল । যদিও বিশ্বকাপ শুরুর আগে এই টার্গেট অর্জন নিয়েই সন্দিহান ছিলেন অনেকে । টাইগাররা অসাধারন ক্রিকেট খেলে যা বাস্তবে নিয়ে এসেছেন ।

টাইগার ভক্তদের স্বপ্নের ফানুস আরও চওড়া হয়েছিল গ্রুপ পর্বে মাশরাফিদের টোটাল পারফরম্যান্স দেখে । কিন্তু শেষ আটেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের সামনে পড়ে স্বপ্নটা আর উড়তে পারেনি । শক্তিশালী ভারতের পারফরম্যান্স সঙ্গে আম্পায়ারদের র্নিলজ্জ পক্ষপাত ইতি ঘটাল বাংলাদেশের বিশ্বকাপ মিশনের । মেলবোর্নে বৃহস্পতিবার ১০৯ রানে হেরে বিদায় নিল বাংলাদেশ ।তারপরেও বিশ্বকাপে দলের পারফরম্যান্সে সন্তুষ্ট অধিনায়ক মাশরাফি ।

সঞ্জয় মাঞ্জেরকার ম্যাচের শেষে দুই অধিনায়কের সাক্ষাৎকার নিচ্ছেন । তখন উঠে এলো টসের কথা । টস জিতলে কি ভালো হতো? আর মাশরাফি বললেন, “হতে পারতো (টস জিতলে) । আমরাও আগে ব্যাট করতে চেয়েছিলাম । কিন্তু ওটা তো হাতে ছিল না । রুবেল আর সাকিব ভালো বল করছিল । কিন্তু আমরা ধারাটা ধরে রাখতে পারিনি ।”

বিশ্বকাপ ছিলো বাংলাদেশের জন্য একটা স্বপ্নযাত্রার মতো । সেই স্বপ্নযাত্রার শেষে ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালটা তেমন ভালো হলো না । দেশের মানুষ তাও তাদের সাফল্যে খুশি থাকবে বলেই বিশ্বাস মাশরাফির । “আজকের দিনটা বাদে সবাই খুশি থাকবে বলেই আমার মনে হয় ।

আমাদের অনেক খেলোয়াড় কেবলই ক্যারিয়ার শুরু করেছে । তাদের চেষ্টায় সবার খুশি থাকা উচিত ।” বিশ্বকাপে যেমন পারফরম্যান্স দেখালো বাংলাদেশ তা কি চমৎকার একটা আগামীর কথাই বলে না? সামনে তেমনই উজ্জ্বল কিছু দেখছেন মাশরাফি ।

তার ভাষায়, “আমরা যেভাবে পারফরম্যান্স করলাম তাতে আশা করি সামনে ভালো কিছুই হবে । দলে অভিজ্ঞতা কম । কিন্তু কিভাবে খেলতে হয় তা জেনেই দেশে ফিরছি আমরা । এই বছরটা রোমাঞ্চকর হবে বলেই আমার আশা।” সমর্থকদের কৃতজ্ঞতা জানিয়েই বিশ্বকাপ শেষ করলেন মাশরাফি, “আমাদের ম্যাচে আসায় সবাইকে ধন্যবাদ জানাই ।”

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার