অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার আগে যে বিষয় গুলো অন্যান্ত জরূরী

0
557
মার্কেটিং শুরু করার আগে যে বিষয় গুলো অন্যান্ত জরূরী অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার আগে যে বিষয় গুলো অন্যান্ত জরূরীআমরা সকলে অনলাইনে আয় করতে চাই। কিন্তু কিভাবে আনলাইনে আয় করতে হয় সে বিষয় ভালভাবে ধারনা না থাকার কারণে আমরা অনলাইনে আয় করতে পারি না। তো আমাদের আসলে অনলাইনে আয় করতে গেলে অনলাইন সম্পর্কে আগে থেকে ভাল ভাবে জানতে হবে। তাই আমি আপনাদের জন্য এই ছোট উপহার। তো শুরু করা যাক।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি সে সম্পর্কে জানতে হবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং কাকে বলে : অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে মুক্ত বাজার ব্যবস্থা। যা হলো অনলাইলের মাধ্যমে অন্য আরেক জনের মাল বা প্রডাক্ট বিক্রয় করা। যেমন আমার একটি টিয়া আখি আছে সেটা কমিশনের মাধ্যমে অন্য একচন ব্যক্তির মাধ্যমে মুক্ত বাজারে বিক্রয় করে দেয়া। যাতে করে প্রডাক্টটি বিক্রয় করে দু’জনেই লাভবান হতে পারে।
 
আর বর্তমানে সময় অনেক ধরনের মার্কেট প্লেস রয়েছে। যার মাধ্যমে অনায়াসে এক স্থানের পণ্য অন্য স্খানে সহজে বিক্রয় করা যায়। আর বর্তমানে যে মার্কেটপ্লেসগুলো আছে যারা ফিজিক্যাল ও ডিজিটাল প্রডাক্ট অ্যাফিলিয়েট মার্কেটারদের প্রমোশনের মাধ্যমে তাদের পণ্য বিক্রয় করার সুয়োগ দিয়ে থাকে। বর্তমানে অন্যতম মার্কেটপ্লেস গুলোর মধ্যে হচ্ছে আমাজান অ্যাফিলিয়েট মার্কেটপ্লেস। এই মার্কেটপ্লেসের মাধ্যমে অ্যাফিলিয়েট প্রোগ্রাম, ক্লিক ব্যাংক, শেয়ার, সিপিএ, অ্যাম্পায়ার, সেল, জংশন ইত্যাদি উল্লেখযোগ্য।

কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার আগে যে বিষয় গুলো অন্যান্ত জরূরী।

অ্যাফিলিয়েট মার্কেটিং শেখার আগে যে ১১টি বিষয় জানা অত্যান্ত জরুরী তা নিন্মরুপ: 
  1. নিশ নির্বাচন। 
  2. কিওয়ার্ড নির্বাচন বা রিসার্স।
  3. প্রডাক্ট রিসার্স। 
  4. ওয়েব সাইট তৈরির যাবতীয় নিতিমালা বা প্রসেস
  5. কন্টেন্ট ডেভলপমেন্ট করা।
  6. ল্যান্ডিং পেজ বানানো।
  7. ইমেইল লিষ্ট বিল্ডিং।
  8. কনভার্সন রেট অপটিমাইজেশন (লিংক বিল্ডিং)।
  9. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা। 
  10. সোস্যাল মিডিয়া মার্কেটিং।
  11. পেইড মার্কেটিং (অ্যাডঅ্যায়ার্ড, ফেসবুক ইত্যাদি)।
এদিকে বর্তমান সময়ে অ্যাফিলিয়েক মার্কেটিং এর ধরন এক এক ধরনের। কেননা এককে জন্য তার নিজের আইডিয়া অনুয়ায়ী কাজ হরে থাকে । কেউ বা প্রডাক্ট টার্গেট নিয়ে কাজ করে। আবার কেউ পেজ প্রোমোট দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ করে থাকে। তাই অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ করতে হলে এই সম্পর্কে আগে থেকে আট সাট ভাবে বা কাজ শিখে শুরু করতে হবে। কেননা যদি অর্ধেক কাজ শিখে অ্যাফিলিয়েট মার্কেটপ্লেসে কাজে নামা হয় তাহলে সফল হওয়া সম্ভব নয়। তাই আপনাদের কাছে আমার অনুরোধ যে কোন কাজে নামার আগে সে সম্পর্কে পূর্নাঙ্গ আসস্তা নিয়ে কাজে নামলে আপনার সফল হবেন। ইনসাআল্লাহ।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × four =