আসছে মাইক্রোসফটের নতুন কিবোর্ড যা ভাজ করে রাখা যাবে

0
303

স্পেনের বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) ২০১৫-এ সাশ্রয়ী মূল্যের লুমিয়া ৬৪০ ও ৬৪০ এক্সএলের পাশাপাশি একটি কিবোর্ড উন্মোচন করেছে মাইক্রোসফট। নতুন এ কিবোর্ডের বিশেষত্ব হচ্ছে, এর ভাঁজ করার সুবিধা। এছাড়া এ কিবোর্ড অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ ডিভাইস সমর্থন করবে। একই সময় আসন্ন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চলতি বছরই সব উইন্ডোজ ৮.১ ডিভাইসে পৌঁছাবে বলে ঘোষণা দিয়েছেন সংশ্লিষ্টরা। খবর এনডিটিভি।

নতুন কিবোর্ড আসছে মাইক্রোসফটের নতুন কিবোর্ড যা ভাজ করে রাখা যাবে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এটিই মাইক্রোসফটের প্রথম কিবোর্ড, যা ভাঁজ করা যাবে। আশাবাদ ব্যক্ত করা হয় যে, প্রতিষ্ঠানটির আসন্ন অপারেটিং সিস্টেমভিত্তিক ডেস্কটপ কম্পিউটারেও সমর্থন করবে এ কিবোর্ড।

কিবোর্ড আসছে মাইক্রোসফটের নতুন কিবোর্ড যা ভাজ করে রাখা যাবে

এ বিষয়ে মাইক্রোসফটের ডিভাইস এবং সার্ভিস বিভাগের ভাইস প্রেসিডেন্ট স্টিফেন ইলোপ বলেন, ‘নতুন অপারেটিং সিস্টেম নিয়ে প্রতিষ্ঠানটির উইন্ডোজ ইনসাইডারের প্রায় ২০ লাখ নিবন্ধিত গ্রাহকের মধ্য থেকে এরই মধ্যে ৯ লাখ মন্তব্য পাওয়া গেছে।’ তিনি বলেন, এ থেকেই বোঝা যায়, মাইক্রোসফটের আসন্ন অপারেটিং সিস্টেম নিয়ে গ্রাহকদের আগ্রহ কতটা বেশি।

সাম্প্রতিক সময় মোবাইল ডিভাইসের বাজার প্রসার লাভ করেছে উল্লেখযোগ্য হারে। সংশ্লিষ্ট খাতে ব্যবসা প্রসারের লক্ষ্যে কাজ করছে মাইক্রোসফট বলে মনে করছেন বিশ্লেষকরা।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 − 8 =