শীর্ষ ধনীর তালিকায় ১৬তম “মার্ক জাকারবার্গ”

0
356

আবারও বিশ্বের ধনীর তালিকায় শীর্ষে উঠে এসেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। মার্কিন এই ধনকুবেরের বর্তমান সম্পদের পরিমাণ প্রায় ৭ হাজার ৯২০ কোটি মার্কিন ডলার। এ নিয়ে ১৬ বারের মতো এই তালিকার শীর্ষস্থান দখল করলেন বিল গেটস। মেক্সিকোর ব্যবসায়ী কার্লোস স্লিমকে টপকে শীর্ষস্থান দখল করেছেন তিনি।

ধনী শীর্ষ ধনীর তালিকায় ১৬তম "মার্ক জাকারবার্গ"

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত বিশ্বের কোটিপতিদের বার্ষিক র‌্যাংকিং অনুযায়ী আরও জানা গেছে, প্রথমবারের মতো শীর্ষ ২০ ধনীর তালিকায় ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের নাম এসেছে। ৫ ধাপ এগিয়ে এই তালিকার ১৬তম স্থানে রয়েছেন তিনি। তার মোট সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ৩ হাজার ৩৪০ কোটি মার্কিন ডলার।

ধনী 2 শীর্ষ ধনীর তালিকায় ১৬তম "মার্ক জাকারবার্গ"

সবচেয়ে তরুণ হিসেবে ধনীদের তালিকায় স্থান করে পেয়েছেন ২৪ বছর বয়সী ইভান স্পাইগেল। স্নাপচ্যাট অ্যাপলিকেশনের প্রতিষ্ঠাতার মোট সম্পদের পরিমাণ ১৫০ কোটি মার্কিন ডলার। সবচেয়ে কমবয়সী নারী কোটিপতির তালিকার শীর্ষে আছেন এলিজাবেথ হোমস। ৪৫০ কোটি মার্কিন ডলার সম্পদের মালিক ৩১ বছর বয়সের এই নারী।

২য় স্থানে থাকা কার্লোস স্লিমের সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ৭ হাজার ৭১০ কোটি মার্কিন ডলার। ৭ হাজার ২৭০ কোটি মার্কিন ডলারের সম্পদ নিয়ে শীর্ষ ধনীর কাতারে ৩য় স্থানে রয়েছেন ওয়ারেন বাফেট।

এই তালিকায় আরও রয়েছেন অ্যামিনকো অর্তেগা (৬ হাজার ৪৫০ কোটি মার্কিন ডলার); ল্যারি ইলিসন (৫ হাজার ৪২০ কোটি মার্কিন ডলার); চার্লেস কো (৪ হাজার ২৯০ কোটি মার্কিন ডলার); ডেভিড কো ৪ হাজার ২৯০ কোটি মার্কিন ডলার)।

শীর্ষ ধনীর তালিকা ৮ম স্থানে রয়েছেন ৪ হাজার ১৭০ কোটি মার্কিন ডলার সম্পদের মালিক ক্রিস্টি ওয়ালটন। কোটিপতিদের তালিকায় প্রথম ১০ জনের মধ্যে একমাত্র নারী তিনি। ক্রিস্টি ওয়ালটনের ব্যবসায়ের অংশীদার জিম ওয়ালটন রয়েছেন শীর্ষ ধনীদের তালিকার ৯ম স্থানে। তার সম্পদের পরিমাণ ৪ হাজার ৬০ কোটি মার্কিন ডলার।

এই তালিকার ১০ম স্থানে রয়েছেন লিলিয়ান বেনকোর্ট। ৪ হাজার ১০ কোটি মার্কিন ডলারের সম্পদ রয়েছে তার অধীনে।

প্রসঙ্গত, ২০১৪ সালে মার্চ মাসে ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ১৫ বারের মতো ধনীদের শীর্ষস্থান দখল করেছিলেন বিল গেটস। সে সময়ে তার ৭ হাজার ৬০০ কোটি মার্কিন ডলারের সম্পদ ছিল।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × three =