অ্যান্ড্রয়েডের জন্য বিজয় কিবোর্ড, বর্ণমালা ও অ্যালফাবেট!

0
400
বিজয় ডিজিটাল প্রথমবারের মতো গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য তিনটি অ্যাপ উন্মুক্ত করেছে। অ্যাপগুলো বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

প্রথম যে অ্যাপটি উন্মুক্ত করা হয় সেটি অ্যান্ড্রয়েড মোবাইলে বাংলা লেখার জন্য ‘বিজয় কিবোর্ড’। গত ১৯ ফেব্রুয়ারি এটি প্লে স্টোরে আপলোড করা হয়। ২২ ফেব্রুয়ারিতে অ্যাপটি আবার আপডেট করা হয়। এই অ্যাপটি দিয়ে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে বিজয় কিবোর্ড অনুসরণ করে ইউনিকোড পদ্ধতিতে বাংলা লেখা যায়।

যদিও এর আগে বিজয়-এর বিকৃত ও পাইরেটেড বিজয় কিবোর্ড গুগল প্লে স্টোরে ছিল, তথাপি এটিই হচ্ছে ডেস্কটপ পিসির বিজয় কিবোর্ড লেআউট অনুসারে বাংলা লেখার একক ও অনন্য অ্যাপ। ১৯ ফেব্রুয়ারি প্লে স্টোরে উন্মুক্ত করার পর ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত অ্যাপটির ডাউনেলোড ৪ হাজার অতিক্রম করেছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২৭ ফ্রেব্রুয়ারি গুগলের প্লে স্টোরে ‘বিজয় বর্ণমালা’ ও ‘বিজয় অ্যালফাবেট’ নামক আরও দুটি অ্যাপ উন্মুক্ত করেছে বিজয় ডিজিটাল। ‘বিজয় বর্ণমালা’ শিশুদের বাংলা বর্ণমালা শেখার জন্য এবং ‘বিজয় অ্যালফাবেট’ শিশুদের ইংরেজি বর্ণমালা শেখার জন্য প্রস্তুত করা হয়েছে। ইন্টারঅ্যাকটিভ এই দুইটি অ্যাপ বিজয় শিশুশিক্ষার অংশ বিশেষ।

বিজয় ডিজিটালের পক্ষ থেকে বলা হয়েছে, মার্চ মাসে প্লে স্টোরে শিশুদের জন্য আরও কিছু অ্যাপ আপলোড করবে প্রতিষ্ঠানটি। একই সঙ্গে বিজয় অ্যান্ড্রয়েডের আরও আপডেট করা হবে।

অ্যাপগুলোর ডাউনলোড লিংক:

বিজয় কিবোর্ড
বিজয় বর্ণমালা
বিজয় Alphabet

 

আর আমার Blog এ post করার দাওয়াত থাকলো ।

 


একই সাথে Techgolpo.com এ প্রকাশীত ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার