আরো একটি বিস্ময়ের জন্ম দিতে চলেছে দুবাই – তৈরি হচ্ছে ‘আলাদিন সিটি’

0
426

আরো একটি বিস্ময়ের জন্ম দিতে চলেছে দুবাই। নতুনই এই বিস্ময়কর চমক হিসেবে রুপকথার সেই আলাদিনের প্রদীপের আদলে নির্মিত করতে যাচ্ছে নতুন সিটি। দুবাইয়ের প্রায় ৪ হাজার একরজুড়ে এক টাওয়ার কমপ্লেক্স নির্মিত হবে। এটা অ্যারাবিয়ান নাইটস এর আলাদিন এবং সিন্দবাদের রূপকথার রাজ্য হবে। ইতিমধ্যে এই প্রজেক্টের কাজ শুরুতে সবুজ বাতি দিয়েছে কর্তৃপক্ষ। খররটি জানিয়েছে বিজনেস ইনসাইডার।

সিটি আরো একটি বিস্ময়ের জন্ম দিতে চলেছে দুবাই - তৈরি হচ্ছে 'আলাদিন সিটি'

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এই ‘আলাদিন সিটি’-তে থাকবে মোট ছয়টি টাওয়ার। কয়েকটি টাওয়ার হবে আলাদিনের জাদুর চেরাগ। ভবনগুলোর মধ্যে সংযোগ স্থাপন করবে শীতাতপনিয়ন্ত্রিত স্বয়ংক্রিয় ওয়াকওয়ে যেগুলো নির্মিত হবে ম্যাজিক কার্পেট। দুবাই মিউনিসিপালিটি এর ডিরেক্টর জেনারেল হুসেইন নাসের লুতাহ বলেন, এই প্রজেক্টের অর্থায়নে যথেষ্ট ফান্ড তাদের রয়েছে। আগামী বছর থেকেই এর কাজ শুরু হবে।

লুতাহ আরো বলেন, আলাদিন সিটি হবে কিংবদন্তির নিদর্শন। এতে অপূর্ব সৌন্দর্যের মিশেল থাকবে। টাওয়ারগুলো ৩৪, ২৬ এবং ২৫ তলাবিশিষ্ট হবে। এতে থাকবে অফিস, হোটেল এবং ৯০০ একরের পার্কিং লট।

দুবাইয়ের উচ্চাকাঙ্ক্ষী ভবন নির্মাণের সর্বসাম্প্রতিক প্রজেক্ট ‘আলাদিন সিটি’। এ ছাড়া দুবাইয়ের ‘দ্য দুবাই ফ্রেম’ স্থাপনাটি এ বছরের মাঝামাঝি উদ্বোধন করা হবে। এর উচ্চতা ১৫০ মিটার এবং প্রস্থ ৯৩ মিটার। পাশাপাশি আরো একটি প্রজেক্ট নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। এই স্থাপনার নাম হবে ‘ডেজার্ট রোজ’ যার পেছনে ৫.৩ বিলিয়ন ইউরো খরচ ধরা হয়েছে। এটা হবে একটি স্যাটেলাইট সিটি যেখানে ১ লাখ ৬০ হাজার মানুষ বাস করতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

thirteen + eighteen =