সফটওয়্যার বা মুভিকে ছোট ছোট অংশে বিভক্ত বা ছোট ছোট অংশ তৈরি

1
494

চলুন সফ্টওয়ার/মুভিকে যোগ ভাগ করি খুব সহজেই

আজকে বন্ধুরা তোমাদের বলব কিভাবে সফ্টওয়ার/মুভিকে ছোট ছোট অংশে বিভক্ত বা ছোট ছোট অংশকে যোগ করা যায়। এই পোষ্টটি পড়ে যে কেউই সহজে বুজতে পারবেন আর যোগ/ভাগ নিয়ে চিন্তা করতে হবে না। এই যোগ/ভাগের কাজটি করবে একটা ছোট একটি সফ্টওয়ার যার নাম HJSplit। এই সফ্টওয়ারটি পোর্টেবল আপনি শূধূ ডাউনলোড করে ডাবলকিক করে ওপেন কর ডাউনলোড লিংক। সফ্টওয়ারটা ওপেন হয়ে গেল সফ্টওয়ারটির ইন্টারফেজ দেখতে নিচের ছবির মত।

 বা মুভিকে ছোট ছোট অংশে বিভক্ত বা ছোট ছোট অংশ তৈরি সফটওয়্যার বা মুভিকে ছোট ছোট অংশে বিভক্ত বা ছোট ছোট অংশ তৈরি
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এবার আসি তাহলে আসল কাজে নিচে সফ্টওয়ার/মুভিকে যোগ ভাগ করা দেখানে হলঃ-

সফ্টওয়ার/মুভিকে ভাগ করা

সফ্টওয়ারটিকে ওপেন করলে আপনি split, join, compare, checksum বাটন পাবেন। এখানে আপনাকে split বাটন টিতে কিক করতে হবে তখন এটি দেখতে এই রকম দেখাবে-

এখানে দেখবেন একটি Input file Output file ভরষব নামে বক্স আছে। এবার Input ভরষব বক্সে গিয়ে আপনার সফ্টওয়ার/মুভি ফাইলটি সিলেক্ট করে দিতে হবে। এরপর আপনার Output file বক্সে গিয়ে সিলেক্ট করে দিন ফাইলটি কোথায় Save হবে। তারপর যে কাজটি করতে হবে সেটি হল আপনার সফ্টওয়ার/মুভি ফাইলটিকে কত অংশে ভাগ করবেন তা একটু হিসাব করে নিন।

যেমন আপনি যদি ২ টি ভাগ করতে চান তাহলে শূধূ মূল সাইজের অর্ধেক হিসাব করে split file size নামক বক্সে বসিয়ে দিন। অথবা ২,৩,৪,৫….. যত করতে চান করতে পারেন শুধূ যত ভাগ করতে চান তত নাম্বার দিয়ে আপনার সফ্টওয়ার/মুভি ফাইলের মুল সাইজের সাথে ভাগ করে নিন। এবার সবকিছূ করার পর শুধূ start বাটনে কিক করুন। কিছুন পরে দেখবেন হয়ে যাবে।

সফ্টওয়ার/মুভিকে যোগ করা

সফ্টওয়ারটিকে ওপেন করলে আপনি split, join, compare, checksumবাটন পাবেন। এখানে আপনাকে লড়রহ বাটন টিতে কিক করতে হবে তখন এটি দেখতে এই রকম দেখাবে-

এখানে দেখবেন একটি Input file Output file নামে বক্স আছে। এবার Input ভরষব বক্সে গিয়ে আপনার সফ্টওয়ার/মুভির .০০১ নামের ফাইলটি সিলেক্ট করে দিতে হবে। এরপর আপনার Output file বক্সে গিয়ে সিলেক্ট করে দিন ফাইলটি কোথায় Save হবে। মনে রাখতে হবে সব গুলো .০০১,০০২,০০৩…. ফাইল গুলি একই ড্রাইভে যেন থাকে। এরপর start বাটনে কিক করুন এবং কিছুন পরে দেখবেন হয়ে যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 + 6 =