টুইটার এর ব্যবহার এবং এর সার্বিক পরিচিতি (ভিডিও টিউটোরিয়াল)

0
347
টুইটার এর ব্যবহার এবং এর সার্বিক পরিচিতি (ভিডিও টিউটোরিয়াল)

jakaria

My objective as a Blogger is to participate in educational forums and social networking platforms and deliver sound commentaries, unbiased opinions and non-destructive views. Having been in this industry for over two years, I have largely contributed in meeting corporate objectives through effective blogging, thereby driving traffic to their websites and increasing their web visitors.
টুইটার এর ব্যবহার এবং এর সার্বিক পরিচিতি (ভিডিও টিউটোরিয়াল)

আমরা অনেকেই জানিনা ঠিক কীভাবে টুইটার ব্যবহার করতে হয় কিন্তু দেখা যাচ্ছে যারা ইন্টারনেটে সোশিয়াল মার্কেটিং নিয়ে কাজ করে তাদের আসলেই দরকার এটি সম্পর্কে অগাদ জ্ঞান রাখা কারন সোশিয়াল মার্কেটিং বিশেষজ্ঞরা বিশ্বাস করেন প্রায় ৪৩% সোশিয়াল মিডিয়ার কাজ করে টুইটার…টুইটার সোশিয়াল কমুনিউটির মধ্য ৩য় স্থানে অবস্থান করছে তাই আমাদের অবশ্যই এটা সম্পর্কে জানা আবশ্যক।আমি এখানে এর সাইন আপ থেকে শুরু করে এর যত ফিচার এবং ব্যবহারিক অপশন আছে সেগুলো নিয়ে আলোচনা করেছি আশা করি ভিডিওটি দেখলে আপনাদের এই ব্যাপারে ভালো একটা ধারনা হবে।

টুইটার একটি ব্যতিক্রমধর্মী সোস্যাল সাইট।বর্তমানে টুইটার এর Alexa রাঙ্কিং ১৩ তম।টুইটার মুলত একটি মাইক্রো ব্লগিং সাইট।টুইটার কে বলা হয় ‘Real time social networking’ সাইট ।টুইটার এ মানুষ তাদের মুহুর্ত গুলো শেয়ার করে থাকে।আমি আপনাদের কে বলব কিভাবে আপনার টুইটার কে আপনি আপনার ব্যবসায়ের কাজে ব্যবহার করবেন।

ধাপ নং ১#

প্রথমে আপনি Twitter .com এ যান ।তারপর একটি অ্যাকাউন্ট খুলুন।আর আগে থাকলে sign in করুন।
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

নতুন অ্যাকাউন্ট করার জন্য আপনার নাম,ইমেইল পাসওয়ার্ড লিখুন।

ধাপ নং ২#

Tweet:

আপনি একটি টুইট এ ১৪০ টি অক্ষর ব্যবহার করতে পারবেন।তারমধ্যে আপনি সাধারন কথা,হ্যাশট্যাগ,অন্য কোন লিঙ্ক বা @ইউসারনাম

ব্যবহার করতে পারবেন।

Retweet: Retweet বলতে বুঝাই যে টুইট টি আগে কেউ করেছে সেটি আবার পুনরাই টুইট করা। Retweet করলে আপনার সব ফলোয়ার রা দেখতে পারবে।
Retweet করতে হলে আপনাকে প্রথমে RT<space>দিয়ে @starsbd ( আপনি যার টুইটটি Retweet করবেন তার ইউজারনেম ) তারপর আপনার মন্তব্য ।
অথবা Retweet লিঙ্ক এ ক্লিক করে ও Retweet করতে পারেন।

ধাপ নং ৩#

Tweet: আপনি কি করছেন সেটা যদি আপনার ফলোয়ার দের জানাতে চান তাহলে আপনি ‘What’s happening’ টেক্সট বক্সে লিখুন এবং Tweetবাটন এ ক্লিক করুন।
আপনি এখানে ১৪০ শব্দের টুইট করতে পারবেন।আপনি প্রতি ঘণ্টায় ১০০ এবং দিনে ১০০০ টি টুইট করতে পারবেন। যদি এর বেশি করেন তাহলে আপনার অ্যাকাউন্ট টি সাময়িক ভাবে টুইটার টুইট করা বন্ধ করে দেবে।

Hashtag: আপনি যদি কোনো শব্দ ব্যবহার করেন এবং তার আগে “#”  ব্যবহার করেন তাহলে সেটিই Hashtag । Hashtag আপনার টুইট কে সার্চ করার যোগ্য করে দেবে। যাতে করে সহজে সার্চে পাওয়া

ফলোয়ার বাড়ানো: ফলোয়ার বাড়ানোর জন্য আপনাকে রেগুলার টুইটার এ যেতে হবে টুইট করতে হবে,অন্যকে ফলো করতে হবে, Retweet করতে হবে,রিপ্লেই দিতে হবে।
আপনি কখনো প্রথমে আপনার কোনো লিঙ্ক শেয়ার করবেন না ।প্রথমে আপনার কোনো মনের কথা বা ছবি শেয়ার করেন তারপর ১০ মিনিট পরে আপনার Bussiness লিঙ্ক টা শেয়ার করেন।
তাছাড়া আরো কিছু ভাবে ফলোয়ার বাড়াতে পারেন যেমন Twiends.com আমি এখান থেকে সব থেকে বেশি ফলোয়ার পেয়েছি।

আরো আছে Addmefast.com

ধাপ নং ৪#

আপনার বন্ধুরা ব্যক্তিগত ভাবে আপনার সাথে কে কি করেছে সেটি দেখতে আপনি আপনার অ্যাকাউন্ট এর উপরের দিকে @connect এ ক্লিক করেন দেখেন আপনার কোনো টুইট এ তারা কেউ রিপ্লে দিয়েছে কিনা।আপনি কাউকে উদ্দেশ্য করে টুইট করতে চাইলে @ইউজারনেম দিয়ে লিখুন।

ধাপ নং ৫:

কিছু থার্ড পার্টি Applications যেগুলো আপনার টুইটার ব্যবহার করতে সাহায্য করবে ।
TwitterFox:এটি একটি ব্যাউজার প্লাগিন নামিয়ে নেন তারপর ব্যবহার করে দেখেন।
TweetDeck : এটি খুব সুন্দর একটি সাইট এটির মাধ্যমে আপনি কয়েকটি অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন।
তাছাড়া আরও আছে Ping.fm
আমাকে টুইটার এ পাবেন আমার লেখাটা ভালো লাগলে আমাকে টুইটার এ ফলো করতে পারেন।
সবাই ভালো থাকবেন আমার জন্য দোয়া করবেন।আর কোনো ভুল হলে ক্ষমার চোখে দেখবেন।

সবথেকে ভালো হয় আপনি আমার ভিডিওটি দেখুন ভালো করে বুঝার সুবিধার্থে

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × two =