আজকে ডিজিটাল ওয়ার্ল্ডে ভবিষ্যৎ স্বপ্ন পূরণের লক্ষে ‘স্টেপিং ইনটু দ্য ফিউচার’ সম্মেলন

0
248

‘ফিউচার ইজ হিয়ার’ স্লোগানে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তথ্যপ্রযুক্তি ভিত্তিক দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় আন্তর্জাতিক সম্মেলন ও প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’। ৪ দিনব্যাপী মেলার আজ চলছে তৃতীয় দিন।

৯ তারিখ থেকে শুরু হওয়া এই মেলায় চলছে তথ্যপ্রযুক্তির উপর নানা কার্যক্রম। বাংলাদেশের তথ্য-প্রযুক্তিবিদসহ বাহিরের ৮৫ জন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মেলায় বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করছে, তাদের জ্ঞান শেয়ার করছে নতুন আইটিতে ক্যারিয়ার গড়তে চায় এমন ব্যক্তিদের সাথে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বৃহস্পতিবার শেষ দিন পুরো মেলা প্রাঙ্গন ভাসবে তরুণ প্রজম্মের পদচারণায়। এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে ‘আইটি ক্যারিয়ার ‘স্টেপিং ইনটু দ্য ফিউচার’ শীর্ষক একটি সম্মেলনের আয়োজন করা হয়েছে যেখানে ক্যারিয়ার হিসেবে এই সেক্টরের ভবিষ্যত কেমন হবে এবং সে ভবিষ্যতে কিভাবে কোথায় পা ফেলতে হবে তা বলে দেবেন অনুপ্রেরণার সফল মানুষেরা।

আজকে ডিজিটাল ওয়ার্ল্ডে ভবিষ্যৎ স্বপ্ন পূরণের লক্ষে ‘স্টেপিং ইনটু দ্য ফিউচার’ সম্মেলন

বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই সম্মেলনটি চলবে। সম্মেলনে অংশ নেবেন দেশের সরকারি ও বেসরকারির ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস ফোরামের প্রায় ২ হাজার সদস্য অংশ। সম্মেলটি আয়োজনে রয়েছে বেসিস স্টুডেন্টস ফোরাম।

আইটিতে অনেকের স্বপ্ন কিছু করার, নতুন উদ্যোগ নিয়ে কাজ করার, নতুন কিছু তৈরি করা, আইটিতে ভবিষাৎ পরিচালনা করা। নতুররা কি কাজ করবেন? কোথায় থেকে কাজ শুরু করবেন? দিকনিদের্শনা মূলক পথ দেখাবে ডিজিটাল ওয়ার্ল্ডের এই সম্মেলন।

এই সম্মেলনে বক্তব্যে রাখবেন, আন্তর্জাতিক খ্যাতনামা লেখক ও স্পিকার সাবিরুল ইসলাম, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন নাইমুর রহমান দূর্জয়, চলচ্চিত্র নির্মাতা মুস্তফা সরওয়ার ফারুকী, চ্যাম্পস টুয়েন্টিওয়ানের সিইও ও বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ। বিডিজবস ডটকমের সিইও একেএম ফাহিম মাশরুরের পরিচালনায় সম্মেলনে আরও কথা বলবেন অন্যরকম গ্রুপের চেয়ারম্যান ও উদ্যোক্তা মাহমুদুল হাসান সোহাগ, বিডিসাইকেলিস্টের ফাউন্ডার মোজাম্মেল হক,ওয়ান ডিগ্রি ইনিশিয়াটিভ ফাউন্ডার শাবহানাজ রশিদ দিয়া, সেলিস রকিন সফটওয়্যারের সিটিও শাহ আলী নেওয়াজ তপু।

বেসিস পরিচালক ও বেসিস স্টুডেন্টস ফোরামের আহবায়ক আরিফুল হাসান অপুর সম্মেলনটির ব্যবস্থাপনায় রয়েছেন।

ফোরামের এই আহবায়ক জানান, সম্মেলনে যোগ দিতে ইতিমধ্যে ৮ হাজার রেজিস্ট্রেশন হয়েছে। তবে যারা রেজিস্ট্রেশন করতে পারেননি তারা ডিজিটাল ওয়ার্ল্ডে এসে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন করে যোগ দিতে পারবেন।

অপু জানান, আইটি সেক্টরে ক্যারিয়ার নিয়ে শিক্ষার্থীদের সকল প্রশ্ন ও ভাবনার উত্তর মিলবে এ আয়োজনে। আমরা বিভিন্ন সেক্টরের সফল ব্যক্তিদের স্পিকার হিসেবে রেখেছি।

সেখানে কেউ স্বপ্ন পূরণের আত্নবিশ্বাস গঠন নিয়ে কথা বলবেন, কেউ চাকরির ভবিষ্যত ও প্রস্তুতি নিয়ে দিকনির্দেশনা দেবেন, কেউ ব্যবসায় উদ্যোগ নিয়ে পরামর্শ দেবেন, কেউ সফলতার বীজ বুননের গল্প শোনাবেন। মোটকথা একজন শিক্ষার্থী এই সম্মেলন থেকে নিজের কাঙ্খিত গন্তব্য খুঁজে পাবেন।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তি সেক্টরের বাস্তব পরিস্থিতির সাথে সরাসরি পরিচয় করিয়ে দেয়ার পাশাপাশি তাদের দক্ষ করে তোলার নানা উদ্যোগও নিচ্ছে এই স্টুডেন্ট ফোরাম। শিক্ষার্থীরা প্রযুক্তি জ্ঞান ও প্রযুক্তি অর্থনীতির মূল স্রোতে থেকে দীর্ঘমেয়াদী অভিজ্ঞতার রসদও পাবেন এখানে।

সম্মেলনে শিক্ষার্থীদের সেরার পথে এগিয়ে নেয়া, সততা ও একতায় পথ দেখানো, নেতৃত্ব তৈরি করা, প্রতিকুলতার সাথে মানিয়ে চলতে শেখানো, আনন্দময় অংশগ্রহণ ও বৈচিত্রের সাথে পরিচয় করিয়ে দেয়ার বিভিন্ন বিষয়ে স্পিকাররা বক্তব্য রাখবেন বলে তিনি জানান।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen − 14 =