এন্ড্রয়েড মোবাইলের ইন্টারনেট খরচ কমিয়ে নিন

0
594

আপনি কি আপনার মোবাইলের ডাটা খরচ নিয়ে চিন্তিত? ইন্টারনেটে ঢুকলেই অনেক MB খরচ হচ্ছে? Restrict Back ground Data off করলেও ডাটা খরচ বেশি হয়? তাহলে আপনি অবশ্যই মনোযোগ দিয়ে আমার এই পোষ্ট টি পড়ুন। আমি আপনাদের দেখাবো কিভাবে No root firewall দিয়ে আপনার এন্ড্রয়েড মোবাইলের ডাটা খরচ একদম কমানো যাবে। এপসের নাম শুনেই বুঝতে পারছেন এই এপসটা যে কোন এন্ড্রয়েড মোবাইলের সাপোর্ট করবে। এর জন্য আপনার মোবাইল রুট করার প্রয়োজন পরবেনা। রুট, নন রুট যে কোন মোবাইলের জন্য এই এপসটি।

 কি আপনার মোবাইলের ডাটা খরচ নিয়ে চিন্তিত এন্ড্রয়েড মোবাইলের ইন্টারনেট খরচ কমিয়ে নিন

No root firewall এর সুবিধা:

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

No Root Firewall এর অনেক সুবিধা আছে। আপনার সবাই জানেন এন্ড্রয়েড মোবাইলের নেট কানেক্ট করলেই সিস্টেম এপস সহ আরো অনেক এপস আছে যা আপনার অজান্তেই মোবাইল থেকে ডাটা কেটে নেবে এবং আপনি সেটা ধরতেও পারবেন না। শুধুমাত্র যখন মোবাইলের MB চেক করবেন তখন দেখবেন অনেক এক্সট্রা ডাটা খরচ হয়েছে। কিন্তু আপনি যদি এই এপস ব্যবহার করেন তাহলে আপনি ইচ্ছা মত মোবাইলের ডাটা নিয়ন্ত্রন করতে পারবেন। শুধু তাই নয়, কোন কোন এপস গুলো আপনার মোবাইল থেকে ইন্টারনেট শেয়ার করবে সেটাও আপনি নিজেই ঠিক করে দিতে পারবেন। এক কথায় এই এপস ব্যবহার করলে, আপনি না চাইলে কোন এপস-ই আপনার মোবাইল থেকে ডাটা শেয়ার করতে পারবেনা। কি, সুন্দর না পদ্ধতি টা। তাহলে চলুন আপনাদের শিখিয়ে দিচ্ছি কিভাবে এই এপস ব্যবহার করে মোবাইরেল ডাটা কমানো যাবে।

কিভাবে No Root Firewall ব্যবহার করবেন?

প্রথমেই এই লিঙ্ক থেকে No Root Firewall এপসটি ডাউনলোড করে নিন। এপসটি ইনষ্টল করুন। খেয়ার করুন এপসটি অন করার সাথেই সাথেই স্ক্রিনে দেখতে পাবেন “Start” and “Stop” এ দুটি অপশন। আপনি যখন Start এ ক্লিক করবেন, তখন আপনার এই এপসটা কাজ করা শুরু করবে। আর আপনার কাজ শেষে যখন “Stop” এ ক্লিক করবেন তখন এই এপস কাজ করা বন্ধ করে দেবে।

 

এরপর খেয়াল করুন ঠিক ডান পাশেই “APPS” নামের একটি Option আছে। এখানে ক্লিক করুলে আপনি আপনার মোবাইলের সকল এপস দিখতে পাবেন System apps সহ। একটু খেয়াল করে দেখুন, এখানে এপস গুলোর উপরে দুইটা Icon দেয়া আছে। একটা “wifi” icon এবং বাকিটা “network” Icon. এখন আপনি যদি wifi এ টিক দিয়ে দিন, তাহলে আপনার ঐ এপস টা শুধু মাত্র wifi এর মাধ্যমেই নেট পাবে, মোবাইলের network দিয়ে পাবেনা। ঠিক এমনি ভাবে, আপনি যদি network এ টিক দিন, তাহলে ঐ এপসটি শুধু মাত্র মোবাইলের network থেকে নেট শেয়ার করবে, wifi এ নেট শেয়ার করবে না। আবার আপনি যদি ২টাতেই টিক দিয়ে দিন তাহলে ঐ এপসটি wifi এবং মোবাইল network ২টা থেকেই ইন্টারনেট শেয়ার করবে।

আবার আপনি যেখানে টিক দিয়েছেন সেখানে যদি আবারো ক্লিক করেন, তাহলে খেয়াল করবেন, সেখানে একটা লাল রঙের ক্রস “x” চিহ্ন হয়েছে। এর মানে এই এপসটি কখনোই আপনার মোবাইল থেকে ডাটা শেয়ার করতে পারবেনা। আবার আপনি যদি আগের অবস্থায় ফিরে আসতে চান তাহলে সিলেক্ট করা এপস গুলোর টিক গুলো আগের পর্যায়ে নিয়ে আসুন। আর যদি এই এপসের কার্যক্রম বন্ধ করতে চান তাহলে এপসের হোম স্ক্রিনে গিয়ে “Stop” বাটনে ক্লিক করলেই এই এপস কাজ করা বন্ধ করে দেবে। আর এভাবেই আপনার মোবাইলের ডাটা খরচ একে বারে কমিয়ে আনুন এবং নিশ্চিন্তে ইন্টারনেট ব্যবহার করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

7 + 10 =