ভিডিও এডিটিং

0
563

বাংলাদেশের যোগাযোগ মাধ্যমে যুক্ত হল এক নতুন মাত্রা,  বাংলাদেশে এ রয়েছে অনেক টিভি চ্যানেল ও ভিডিও এডিটিং প্যানেল। টিভি চ্যানেল এবং ভিডিও এডিটিং প্যানেলের তুলনায় বাজারে বর্তমানে পর্যাপ্ত পরিমাণে ভিডিও এডিটর নেই,  এছারা আপনারা ভিডিও এডিটিংকে  পেশায় আপনি স্বাধীনতার পাশাপাশি চ্যালেঞ্জ গ্রহন করে আপনার উজ্জ্বল এবং সম্মানজনক ক্যারিয়ারের যাত্রা শুরু করতে পারেন ।

ভিডিও এডিটিং
এডিটিং এর বাংলা অর্থ সম্পাদনা,  ভিডিও সম্পাদনা হল আমন এক প্রক্রিয়া যেখানে একটি ভিডিও ফুটেজকে পছন্দশীল ভাবে ঢেলে সাজিয়ে একটি পরিপূর্ণ গল্প উপস্থাপন করাই এডিটিং। এটি হচ্ছে একটি প্রোডাকশন এর কাজ, এখানে ভিডিওর কালার কারেকশন, সাউন্ড মিক্সিং,  টাইটেল, ইফেক্ট সহ সব ধরণের কাজ করা হয়,

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

( নন লিনিয়ার বা কম্পিউটার এডিটিং এর জন্য )
   
ভিডিও এডিটিং কত প্রকারভেদ
১. Linear Video Editing (লিনিয়ার ভিডিও এডিটিং)
২. Non Linear Video Editing (ননলিনিয়ার ভিডিও এডিটিং)

লিনিয়ার ভিডিও এডিটিং
লিনিয়ার এডিটিং এর জন্য কমপক্ষে দুইটি VTR প্রয়োজন তবে দুই এর অধিকও হতে পারে  একটিতে থাকবে মূল ভিডিও এবং অন্য আরেকটিতে একটি খালি টেপ থাকবে এডিটর তার সিকোয়েন্স অনুসারে খালি টেপটিতে ভিডিও রেকর্ড করবেন লিনিয়ার ভিডিও এডিটিং এর পদ্ধতিটি  এরকম, দুইটি মনিটর প্রয়োজন এই এডিটিং এর জন্য। যদি ভিডিও মনিটর না থাকে সেক্ষেত্রে টেলিভিশন মনিটর ব্যাবহার করা জায়, এটি নন লিনিয়ার বা কম্পিউটার এডিটিং আসার আগে খুবই জনপ্রিয় ছিল, বর্তমানে লিনিয়ার ভিডিও এডিটিং নেই বললে ও চলে।

Linear-video-editing ভিডিও এডিটিং
 

ননলিনিয়ার ভিডিও এডিটিং
ক্যামেরায় ধারনকৃত ভিডিও সমূহ কম্পিউটার এ সফটওয়্যার এর মাধ্যমে হার্ডড্রাইভে এ ক্যাপচার করে এডিটিং হয়, এটি আধুনিকতম পদ্ধতি, Titel, গ্রাফিক্স ও মিউজিক যোগ করা জায় ননলিনিয়ার ভিডিও এডিটিং এর মাধ্যমে ।

non liner-video-editing-panel ভিডিও এডিটিং

 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 + 1 =