ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষার টিপস

0
407

বর্তমান সময়ে আমাদের জীবনের অনেকটা জুড়েই রয়েছে ফেসবুকের প্রভাব। বলা যায় হাসি-কান্না, সুখের স্মৃতি অনেক কিছুই ফেসবুক কেন্দ্রিক হয়ে উঠেছে। ফলে কোনো কারণে ফেসবুক অ্যাকাউন্ট বেহাত বা হ্যাকিংয়ের শিকার হলে মানসিকভাবে ভেঙে পড়তে হয়।

ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদে রাখার জন্য ফেসবুক কর্তৃপক্ষ বিশেষ নিরাপত্তা সুবিধা দিয়ে রেখেছে। কিন্তু তারপরও অনেকেই অ্যাকাউন্টের নিরাপত্তা দিতে না জানায়, সহজেই অ্যাকাউন্টটি বেহাত বা হ্যাকিংয়ের শিকার হয়। সুতরাং ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিং প্রতিরোধে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ব্যবহার করতে পারেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 অ্যাকাউন্ট সুরক্ষার ফেসবুক অ্যাকাউন্ট সুরক্ষার টিপস

বিশেষ নিরাপত্তা ব্যবস্থাটি চালু থাকলে কেউ যদি আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ বা হ্যাক করতে চেষ্টা করলেই, অ্যালার্ট মেসেজ চলে আসবে আপনার মোবাইল বা ইমেইলে।

 এই সুবিধা পেতে প্রথমে আপনাকে যেতে হবে ফেসবুকের Setting অপশনে। অপশনটিতে ক্লিক করলে যে পেজটি আসবে সেখানে বাঁ পাশের মেন্যু থেকে Security অপশনটিতে ক্লিক করুন। Security Setting নামক একটি পেজ আসবে।

 এই পেজটি থেকে Login Alerts অপশনটির Edit বাটনে ক্লিক করে চালু করুন মোবাইল বা ই-মেইলে ফেসবুক লগিংয়ের অ্যালার্ট নোটিফিকেশন সুবিধা।

 এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টের আরও বেশি নিরাপত্তার জন্য চাইলে Security Setting পেজটি থেকে আরেকটি বিশেষ নিরাপত্তা অপশন হিসেবে Login Approvals চালু করতে পারেন। এক্ষেত্রে Login Approvals অপশনটির Edit বাটনে ক্লিক করে আপনার প্রয়োজনীয় Login Approvals নিরাপত্তা সেবাটি চালু করুন।

 ফেসবুকের নিরাপত্তায় দারুন এবং কার্যকর অপশন হচ্ছে Login Approvals। এটি এমন একটি সিকিউরিটি ব্যবস্থা, যেখানে দুটি স্তরে আপনার অ্যাকাউন্ট যাচাই করা হবে। প্রথমে আপনি ঠিক ঠাক পাসওয়ার্ড দিতে পারলে তারপর আপনার ফোনে এসএমএসের মাধ্যমে একটি সিকিউরিটি কোড পাঠানো হবে। যা শুধু আপনার ফোনেই আসবে। আর যতক্ষণ পর্যন্ত ফোনে আগত কোডটি আপনি না দিবেন ততক্ষণ আপনার অ্যাকাউন্টে লগইন করা যাবে না।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 − seven =