অ্যাপল আনছে অ্যান্ড্রয়েড অ্যাপ

0
310
প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড অ্যাপ উন্নয়নে কাজ করছে শীর্ষ প্রযুক্তি কোম্পানি অ্যাপল। প্রতিষ্ঠানটির তৈরি এ অ্যাপ হবে মিউজিক স্ট্রিমিং অ্যাপ, যা বাণিজ্যিক মিউজিক স্ট্রিমিং সেবা স্পটিফাইয়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। সম্প্রতি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইন টু ফাইভ ম্যাকের বিশ্লেষক মার্ক গারম্যান মার্কিন প্রতিষ্ঠানটির উদ্যোগের বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছেন।
 
করলো আইফোন-নির্মাতা 'এ্যাপল' অ্যাপল আনছে অ্যান্ড্রয়েড অ্যাপ
 
প্রতিষ্ঠানটির এ উদ্যোগকে ইতিবাচক হিসেবেই দেখছেন বিশ্লেষকরা। বর্তমান স্মার্টফোন বাজারের ৮৫ শতাংশ যখন গুগলের অ্যান্ড্রয়েডের দখলে, তখন মিউজিক স্ট্রিমিং সেবাকে জনপ্রিয় করতে অ্যান্ড্রয়েড প্লাটফর্মের অ্যাপ তৈরি করাটা অ্যাপলের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। গারম্যান জানান, গত বছরের শেষ দিকে মিউজিক স্ট্রিমিং সেবা বিটস মিউজিককে অধিগ্রহণ করে অ্যাপল। নতুন অ্যান্ড্রয়েড অ্যাপটি অধিকৃত ওই সেবার ক্ষেত্রে ব্যবহার করা হবে।
 
এটিই প্রতিদ্বন্দ্বী কোনো অ্যাপ স্টোরের জন্য অ্যাপলের নকশা করা প্রথম অ্যাপ। এরই মধ্যে প্রতিষ্ঠানটির প্রকৌশলীরা অ্যাপ উন্নয়নের কাজ শুরু করে দিয়েছেন। যদিও আনুষ্ঠানিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, অ্যাপলের এ সেবার জন্য গ্রাহকদের মাসিক ৭ ডলার ৯৯ সেন্ট পরিশোধ করতে হতে পারে, যা প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান স্পটিফাইয়ের চেয়ে সাশ্রয়ী মূল্যের হবে।
 
স্পটিফাইয়ের মিউজিক স্ট্রিমিং সেবা ব্যবহারের জন্য গ্রাহকদের মাসিক ৯ ডলার ৯৯ সেন্ট গুনতে হয়। এর আগে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টিম কুক বলেন, প্রয়োজনে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান গুগলের অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য অ্যাপ তৈরি করতেও তাদের কোনো সমস্যা নেই।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one + 20 =