ফটোশপের সাহায্যে যে কনো বস্তুর রং পরিবর্তন করুন

0
430

গ্রাফিক্স ডিজাইনার এবং সাধারন ব্যবহারকারী সবার কাছেই বর্তমানে এডোবি ফটোশপ এক কথায় দারুন একটি জনপ্রিয় সফটওয়্যার। বর্তমান বাজারে গ্রাফিক্স ডিজাইন, ফটো এডিটিং এর জন্য অনেক সফটওয়্যার পাওয়া যাচ্ছে তবে সহজ ব্যবহার বিধি আর নানান ফিচারের সুবাদে ফটোশপের মত এতোটা জনপ্রিয়তা পাইনি অন্য কোন সফটওয়্যার।

সাহায্যে ফটোশপের সাহায্যে যে কনো বস্তুর রং পরিবর্তন করুন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আসুন আজকে ফটোশপের সাহায্যে কাঁচা কলাকে পাকা কলায় কিভাবে রূপান্তর করা যায় তা দেখা যাক ।আমাদের অনেক সময় ছবিতে কালার রিপ্লেস বা ম্যাচিং এর দরকার হয়। এজন্য আমরা ফটোশপের রিপ্লেস কালার টুলসটি ব্যবহার করে সহজে কোন ছবিতে নির্দিষ্ট কোন কালার ইফেক্ট দিতে পারি। যেমন- দেখুন চিত্রে আমরা এখানে কাঁচা কলাকে পাকা কলায় রূপান্তর করেছি।

এজন্য আপনাকে যা করতে হবে, আপনি ফটোশপ থেকে Image>Adjustments>Replace Color থেকে কাঁচা কলার উপরে Eye Dropper Tool দিয়ে সিলেক্ট করুন। দেখুন ডান পাশে Replace Color মেনুর রেজাল্টে রিপ বা কাঁচা কলার কালার শো করছে।

এখানে ক্লিক করে কালার প্যালেট থেকে yellow বা হলুদ কালার সিলেক্ট করুন। এরপর Hue এবং Fuzziness থেকে ছবিটিতে হলুদ রঙকে কম বেশি করে এডজাস্ট করে নিন।

দেখুন এখন কাঁচা রং এর কলা গুলো পাকা রঙে দেখা যাচ্ছে। এভাবে মাত্র কয়েকটি ধাপ এর মাধ্যমে খুব সহজে আপনি কালার রিপ্লেস করে বিভিন্ন জিনিসকে পছন্দের রঙে রুপ দিতে পারেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 5 =