পিকনিক পিকনিক! ২১শে ফেব্রুয়ারি টিউনার পেজ এবং স্বপ্নিলের বিশাল পিকনিক আয়োজন |

0
748

“বিসমিল্লাহির রাহমানির রাহীম “

7459809 টিউনারপেজের প্রথম মিটআপ ২০১২ কুমিল্লাতে | আপনি আসছেন তো? পিকনিক পিকনিক! ২১শে ফেব্রুয়ারি টিউনার পেজ এবং স্বপ্নিলের বিশাল পিকনিক আয়োজন |

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমি তালপাতার সিপাহি আজ আবার  ফিরে আসলাম আপনাদের মাঝে । আমি আপনাদের সকলের নিকট আবার ফিরে এসেছি আমাদের সকলের প্রিয় টিউনার পেজের জন্মদিন উপলক্ষ্য ।

 

একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। ১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন, ১৩৫৯) বাংলাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। তাই এ দিনটি শহীদ দিবস হিসেবে চিহ্নিত হয়ে আছে। কানাডার ভ্যানকুভার শহরে বসবাসরত দুই বাঙ্গালী রফিকুল ইসলাম এবং আবদুস সালাম প্রাথমিক উদ্যোক্তা দিসেবে একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণার আবেদন জানিয়েছিলেন জাতিসংঘের মহাসচিব কফি আনানের কাছে ১৯৯৮ সালে।১৯৯৯ সালের ১৭ নভেম্বর অনুষ্ঠিত ইউনেস্কোর প্যারিস অধিবেশনে একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করা হয় ।

২০১১ ২১শে ফেব্রুয়ারিই সারা বিশ্বে প্রযুক্তির ভাষায় বাংলাকে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে জন্য নেয় আমাদের সকলের প্রিয় টিউনার পেজ ।বাংলাদেশের প্রতিটি মানুষকে  টেকনোলজি বিষয়ে আরো জানতে, তাদের জানার পিপাসা আরো বাড়িয়ে তুলতে শুরু হয় টিউনার পেজের যাত্রা । 

২০১৫ এর ২১শে ফেব্রুয়ারি টিউনার পেজের জন্মদিন উপলক্ষ্যে টিউনার পেজ প্রত্যেক বছর আয়োজন করে বিশাল পিকনিকের !! আর এই জন্মদিন উপলক্ষ্যে প্রতিবছরের ন্যায় এই বছরও টিউনার পেজ আয়োজন করেছ বিশাল বনভোজনের । এই বছর পিকনিকের জন্য নির্ধারণ করা হয়েছে 

বালিয়াটি জমিদার বাড়ি|মানিকগঞ্জ 

তো আমাদের  বালিয়াটি জমিদার বাড়ি আপনাদের কেমন লাগল ! নিশ্চয় ভালো তাহলে চলে আসুন আমাদের সাথে টিউনার পেজের পিকনিকে ।

দিনঃ একুশে ফেব্রুয়ারি ২০১৫

সময়ঃ সকাল ৯ টা

স্থানঃ সায়দাবাদ বাস টার্মিনাল

মিটআপের শুভেচ্ছা মূল্যঃ ৩৫০ টাকা মাত্র

শুভেচ্ছা মূল্য পাঠানোর জন্য

আমাদের ফেইসবুক ইভেন্টের যোগ দিনঃ  টিউনার পেজ এবং স্বপ্নিলের পিকনিক ইভেন্ট

অর্থ পাঠানোর ঠিকানাঃ- bKash করতে যোগাযোগ করুন, Saiyed Hossain (তাল পাতার সিপাহি)  – 016725 – 19308

চট্টগ্রামের বন্ধুগন বিক্যাশ করতে যোগাযোগ করুন, Log Out  – 01726-755312

 

সবাই সকাল ৯:০০ টার আগেই সায়দাবাদ  চলে আসবেন। এখানে সবাই এক জায়গায় মিলিত হবেন। তারপর এখান থেকে আমরা আমাদের নির্দিষ্ট জায়গায় চলে যাবো একসাথে। এজন্য আপনারা নিচের যে কোন কারও সাথে যোগ করতে পারেন। সুন্দর, সাজানো, গোছানো, সুশৃঙ্খল মিটআপ করার জন্য অবশ্যই সময় মতো নির্দিষ্ট জায়গায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হলো। আশা করি সবাই নির্দিষ্ট সময় মতো চলে আসবেন।

পিকনিকে আমাদের  সাথে থাকছে  টিউনার পেজ এবং স্বপ্নিলের অতি সম্মানিত এডমিন গন ।

বাংলাদেশ সাইবার আর্মি এবং 3xp1r3 Cyber Army সম্মানিত এডমিনগন ও সম্মানিত ক্রু গন ।

এছাড়া আমাদের সাথে থাকছে অনলাইনের অভিজ্ঞ সকল আইটি বিশেষজ্ঞ এবং প্রোগ্রামারগন ।

টিউনারপেজ এবং স্বপ্নিলের পিকনিক আয়োজনে আপনাদের জন্য থাকছেঃ

পরিচিতি পর্ব

কুইজ শো

গেম শ

 ঝাল শো

সফটওয়্যার  টিউটোরিয়াল একচেঞ্জ পর্ব

কুইজ শো তে  SkippeR  এর পক্ষ থেকে পাচ্ছেন পুরোই ২৫০ জিবির একটি আকর্ষণীয় পেনড্রাইভ

TunerPage.Com পক্ষ থেকে  প্রত্যেকের জন্য থাকছে একটি আকর্ষণীয় টিশার্ট , কলম এবং আরও একটি  আকর্ষণীয় উপহার

আপনাদের সকল  প্রকার সহয়তার জন্য প্রস্তুত আছে আমাদের টিউনার পেজ টিম

টিউনারপেজ টিমঃ-

তাল পাতার সিপাহি – 01672519308

Shawon Rahman(শাওন রহমান) – 01959198463

চাঁদাবাজ তানভীর – 01674294585
যারা মুন্সিগঞ্জ ও কুমিল্লায় থাকেন , তারা যোগাযোগ করুনঃ-
ফারুক আহমেদ =01620781662
সামদানি = 01830 342 425
যারা চট্টগ্রাম থাকেন, তারা যোগাযোগ করুনঃ-
চিন্তিত পথিক= 01818 573 012 টিটু টুটুল = 01675 040 128 Mystrious Tahin(তাহিন) = 01682876586

যারা রাজশাহী থাকেন, তারার যোগাযোগ করুনঃ
জামিল হোসেন সেজান= +8801717141858
মহা প্লাবনঃ- info@tunerpage.com

Vögel Gif-Bild পিকনিক পিকনিক! ২১শে ফেব্রুয়ারি টিউনার পেজ এবং স্বপ্নিলের বিশাল পিকনিক আয়োজন |স্বপ্নিল টিমঃ-

শাহারিয়ার পারভেজ = 01680075132

Engr Mohammad Zahidul Hasan =01670555788

আশা করি সবাই মিটআপটি  সুন্দর করে বরণ করে নিবেন। টিউনারপেজের এবং স্বপ্নিলের  মিটআপটি সফল করার জন্য আশা করি সহযোগিতা করবেন।

আসুন বালিয়াটি জমিদার বাড়ি|মানিকগঞ্জ সম্পর্কে আরো জানি

 

প্রাণচাঞ্চল্য আর প্রাচুর্য ভরা আমাদের এই বাংলাদেশ। কত শত সুখ-দুঃখের ইতিহাস রয়েছে বাংলাকে ঘিরে। জমিদারি প্রথা থেকে আজ আমরা আধুনিক রাষ্ট্রে উত্তীর্ণ হয়েছি। কিন্তু সেই ইতিহাসের আর কালের সাক্ষী হয়ে আজও অনেক কিছু সবাইকে আকৃষ্ট করে। তেমনি এক নিদর্শন জমিদারি প্রথার জমিদার বাড়ি। শুধু সম্পদেই নয়, শিল্পীর নিপুণ হাতের কাজ, নির্মাণ শৈলী মুগ্ধ করে জমিদার-নবাবদের সেই প্রাচীন প্রাসাদ। সে রকমই এক প্রাসাদ মানিকগঞ্জের বালিয়াটি জমিদার বাড়ি। কারুকার্য খচিত মনোমুগ্ধকর প্রতিটি ভবনের দেয়ালই জমিদারদের আভিজাত্য এবং রুচির পরিচয় ধরে রেখেছে। ৫ একর ৩২ শতাংশ জায়গা জুড়ে জমিদার বাড়িটি প্রতিষ্ঠা করা হয়েছে। বেশ উঁচু জমিদার বাড়ির ঢোকার মুখেই রয়েছে বিশাল দুটি সিংহদ্বার। সিংহদ্বার পেরোলেই খোলা চত্বর। তারপরই রয়েছে জমিদার বাড়ির মূল ভবন।

জমিদার বাড়ির আঙিনায় রয়েছে ৪টি বিশাল ভবন, বন্দিশালা, গোলাঘর, রংমহল, দরবার হল, অন্দর মহল। আরো আছে অন্দর মহলের শানবাঁধানো ৪ ঘাটলার দীঘি। আনুমানিক ১৭৯০ খৃষ্টাব্দে জমিদার বাড়ির গোড়াপত্তন হয়। শোনা যায়, জমিদার বাবুরা বেশির ভাগ সময়ই রংমহলে কাটাতেন। রংমহলে তারা সুর, সরাব আর নর্তকীদের নৃত্যের ঝংকারে মগ্ন থাকতেন। কালের সাক্ষী জমিদার বাড়িতে বর্তমানে রংমহলের কক্ষটিতে শোভা পাচ্ছে জমিদারের ব্যবহার্য বিভিন্ন আসবাবপত্র। রংমহলে রাখা কাচের আয়না ও শ্বেতপাথরের দুটি গাভি খুব সহজেই সকলের দৃষ্টি কাড়ে। 

১৯৮৭ সালে প্রত্মতত্ত্ব অধিদপ্তর এই জমিদার বাড়ির দায়িত্ব অধিগ্রহণ করে। ইতিহাসের নিরব সাক্ষী বালিয়াটি জমিদার বাড়ি। এই বাড়ির সৌন্দর্য আপনাদের মুগ্ধ করবে। দীঘির পাড়ে বসে কিছুটা সময় কাটিয়ে একরাশ ভালোলাগা নিয়ে ফিরে আসবেন এটা বলা যায়। জানা যায়, মানিকগঞ্জের শিবালয় থানার বিনোদপুর ছিল বালিয়াটি জমিদারদের পূর্ব নিবাস। মহেশরাম সাহা নামে জনৈক বৈশ বরেন্দ্র শ্রেণীর ছোট্ট এক কিশোর নিতান্তই ভাগ্যের অন্বেষণে বালিয়াটি আসেন এবং জনৈক পান ব্যবসায়ীর বাড়িতে চাকুরি নেন। পরবর্তীতে ওই বাড়িরই মেয়ে বিয়ে করে শশুরের সঙ্গে ব্যবসা করে প্রথম শ্রেণীর ব্যবসায়ী হন। মহেশ রামের ছেলে গনেশ রাম লবণের ব্যবসা করে আরো উন্নতি লাভ করেন। গনেশ রামের ঘরে গোবিন্দ রামসহ ৪ ছেলে জন্মগ্রহণ করে। গোবিন্দ রাম বালিয়াটিতে বিয়ে করে এখানেই বসবাস শুরু করেন। গোবিন্দ রামের ৪ ছেলে প্রথমে একসঙ্গে এবং পরে পৃথক পৃথকভাবে ব্যবসা শুরু করেন। এই ৪ ভাই থেকেই বালিয়াটি গোলাবাড়ি, পূর্ববাড়ি, পশ্চিমবাড়ি, মধ্যবাড়ি ও উত্তরবাড়ি নামে ৫টি জমিদার বাড়ির সৃষ্টি হয়।

 

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight − one =